শিরোনাম
চ্যানেল২৪ এর সাথে আমার এমপি’র চুক্তি সই
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪১
চ্যানেল২৪ এর সাথে আমার এমপি’র চুক্তি সই
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আমার এমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা এবং চ্যানেল২৪ এর মধ্যে এক চুক্তি সম্পাদন হয়েছে।
আমার এম পি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা আগামী ২৪শে ফেব্রুয়ারি ২০১৮ থেকে প্রতি শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত আমার এম পি’র প্রযোজনা ও পরিচালনায় শুরু হতে যাচ্ছে টক-শো। এই অনুষ্ঠিতব্য টক শোগুলোর প্রতিটি শো’য়ে অংশগ্রহণ করবেন প্রতিটি আসনের বর্তমান এমপি, সাবেক এমপি এবং সর্বোচ্চ ২জন সম্ভাব্য এমপি প্রার্থী।


চুক্তির কথা নিশ্চিত করে আমার এমপি’র চেয়ারম্যান প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত বলেন, চ্যানেল২৪ এর সাথে এই চুক্তি আমাদেরকে আরও বেশি অনুপ্রাণিত করবে। আমার এমপি ডট কমের প্রযোজনা ও পরিচালনায় প্রস্তাবিত এই টিভি টক শোয়ের মধ্য দিয়ে আমরা দেশের যত বেশী সম্ভব জনগণের কাছে পৌছাতে চাই এবং বর্তমান এম পি ও ভবিষ্যৎ এমপিদের কাছে তাদের প্রশ্ন এবং তাদের আশা-আকাঙ্খা তুলে ধরতে চাই।”


তিনি বলেন, আমরা খুবই আনন্দিত এই কারণে যে আমাদের টিমের সকল সদস্যগণ, অ্যাম্বাসেডরগণ এবং স্বেচ্ছাসেবীগণের নিরলস কঠোর পরিশ্রমের জন্যই এক বছরের মধ্যে আমরা এরকম একটা অবস্থানে আসতে পেরেছি। আমি আমার এম পি টিমের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২৪ ফেব্রুয়ারি শুরু হচ্ছে, সংসদীয় আসন ভিত্তিক অনুষ্ঠান 'আপনি কি আমার এমপি'। অনুষ্ঠানটি নির্মাণ ও প্রচার করবে দেশের প্রথম সারির টিভি চ্যানেল ‘চ্যানেল২৪’।


অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর আমারএমপিডটকম। অনুষ্ঠানটি নির্মাণে সার্বিক সহযোগিতা করবে বিজ্ঞাপনী সংস্থা এ্যাডক্লাব।


প্রতিটি আসনের জনগণ যেন সত্যিকারের নেতা নির্বাচন করতে পারে, প্রত্যেক প্রার্থীকে জনগণের কাছে দায়বদ্ধ করতে, আসন ভিত্তিক জনগণের চাওয়া পাওয়া তুলে ধরতেই এই অনুষ্ঠান তৈরি হবে বলে জানিয়েছেন ‘চ্যানেল ২৪’।


চ্যানেল২৪ এর সাথে আমার এমপি’র চুক্তি সম্পাদন কালে আমার এমপির পক্ষ থেকে চুক্তিতে সই করেন প্লানিং এবং পলিসি ডেভেলপমেন্ট ডিরেক্টর ফাহবিন আনোয়ার।


ফাহবিন আনোয়ার বলেন, অংশগ্রহনমূলক গণতন্ত্রে প্রার্থী ও জনগণের মধ্যে সরাসরি যোগাযোগ তৈরির কোন বিকল্প নেই। এই অনুষ্ঠানটি ও আমারএমপিডটকমের উদ্দেশ্য একই, তাই অনুষ্ঠানটির অংশ হতে পেরে গর্বিত আমরা। ডিজিটাল বাংলাদেশ নির্মাণ ও আগামী দিনের সত্যিকারের নেতা নির্বাচনে অনুষ্ঠানটি বড় ভুমিকা রাখবে বলেও আশা করেন তিনি।


আমার এম পি ডট কমঃ
আমারএমপি ডট কম (https://amarmp.com/) নির্বাচিত সংসদ সদস্য এবং বাংলাদেশের নাগরিকদের সংযুক্ত করার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করে একটি সামাজিক গণতান্ত্রিক আন্দোলন তৈরির প্রচেষ্টা করছে। একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আমার এমপি ডট কম সকল নাগরিককে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে স্বীকৃত সকল স্বীকৃতি, বুঝতে ও প্রয়োগ করতে সহায়তা করবে।


এ বছরের শুরুর দিকে আমার এমপি ডটকম এমবিবিলিথ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ভারতের ডিজিটাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।


আমার এমপি ডটকম বাংলাদেশের একমাত্র সংগঠন যা ২০১৭ সালের এমবিবিলিথ অ্যাওয়ার্ড (mBillionth Award South Asia 2017) পেয়েছে।
কিছুদিন আগেই বাংলাদেশ সংসদ আমার এম পি ডট কম কে অনাপত্তি পত্র দিয়ে স্বীকৃতি দেয়। তাছাড়া আমার এম পি ডট কম ইউরোপের বিজ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে এবং অক্সফোর্ডে অবস্থিত ইউরোপ বিজনেস অ্যাসেম্বলি দ্বারা সম্মানিত হয়েছে।


গত ১৬ই জানুয়ারি, ২০১৮ তারিখে মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জনাব জোনায়েদ আহমেদ পলক এমপি ‘আমার এম পি’ প্লাটফর্ম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাতীয় সংসদের ডেপুটি স্পীকার জনাব মো. ফজলে রাব্বী মিয়া। সেই সাথে আরো উপস্থিত ছিলেন ৬০ জনেরও বেশি বর্তমান সংসদ সদস্য এবং ‘আমার এমপির সকল আম্বাসেডরগণ।


আমার এমপি’র প্রজেক্টটি; ওপেন পার্লামেন্ট থ্রু ডিজিটাল এনগেজমেন্ট (OPEN PARLIAMENT THROUGH DIGITAL ENGAGEMENT) শিরোনামে জাতিসংঘের ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (ITU) এর উইসিস (WSIS) ২০১৮ পুরস্কারের জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com