শিরোনাম
সাংবাদিক আনিছুর রহমানের জামিন না মঞ্জুর
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৬:৩৭
সাংবাদিক আনিছুর রহমানের জামিন না মঞ্জুর
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইসিটি মামলায় আটক দৈনিক সংবাদ পত্রিকার কুড়িগ্রামের রৌমারী উপজেলা প্রতিনিধি আনিছুর রহমান আনিসে’র জামিনের আবেদন না-মঞ্জুর করেছেন কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ।


আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু জানান, জেলা ও দায়রা জজ এএইএম ইলিয়াস হোসাইনের আদালতে মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় জামিনের বিষয়টি নিয়ে আলোচনা হয়।


আসামী পক্ষে বারের সিনিয়র আইনজীবী অ্যাড. এনামুল হক চৌধুরী চাঁদ জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত সাংবাদিক আনিছুর রহমানের জামিন না-মঞ্জুর করেন। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন। এখনও মূল অভিযুক্ত সুমন মিয়াকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশের ভূমিকা নিয়ে সাংবাদিক ও সুশীল সমাজে ক্ষোভ বিরাজ করছে।


জানা যায়, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ধনারচর হাট খোলাপাড়া এলাকার আব্দুল্যাহ মিয়ার ছেলে সুমন মিয়া (২৪) ফেসবুক আইডি থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে একটি পোষ্ট আসে। তাৎক্ষণিকভাবে ঐ পোষ্টটির স্ক্রিনশট নিয়ে সাংবাদিক আনিস ইউনিয়ন যুবলীগ নেতা শাহ কামালকে ব্যবস্থা নিতে বলেন এবং পেশাগত কাজের প্রয়োজনে ছবিটি সংগ্রহ করেন।


এরপর শাহ কামাল গত ০৮/০৯/১৭ তারিখে রৌমারী থানায় সুমন মিয়াকে অভিযুক্ত করে একটি অভিযোগপত্র দাখিল করে। যে মামলায় প্রধান আসামী করা হয় শুধু সুমনকে। কিন্তু দীর্ঘদিন পুলিশ এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি।


পরবর্তীতে পুলিশ এ ব্যাপারে সুমনের বিরুদ্ধে মামলা করতে সাংবাদিক আনিছুর রহমানকে চাপ দেয়। তিনি রাজি না হওয়ায় দুই মাস ৭দিন পর ৩১/১০/১৭ ইং তারিখে নতুন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধন/১৩) এর ৫৭ (২) ধারায় আনিসকে ২নং আসামী করা হয়। পরে সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়।


বিবার্তা/সৌরভ/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com