শিরোনাম
রাজশাহীর তিন সাংবাদিকের নামে ছাত্রলীগ নেতাদের মামলা
প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ২১:১০
রাজশাহীর তিন সাংবাদিকের নামে ছাত্রলীগ নেতাদের মামলা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইয়াবা চক্রের বিষয়ে সংবাদ প্রকাশের জেরে রাজশাহীতে তিন সাংবাদিকের নামে আলাদা দুটি মানহানির মামলা করেছেন ছাত্রলীগের দুই নেতা।


বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মুখ্য মহানগর হাকিম আদালতে এ মামলা দায়ের করেন তারা।


মামলায় এসএ টিভির রাজশাহী ব্যুরো অফিসের ইনচার্জ জিয়াউল গণি সেলিম, ক্যামেরাপারসন আবু সাঈদ এবং দৈনিক যুগান্তরের রাবি প্রতিনিধি হাসান আদিবকে আসামি করা হয়েছে। রাবি ছাত্রলীগের সহ-সভাপতি রবিউল আউয়াল মিল্টন ও সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময় মানহানির মামলা দুটি দায়ের করেছেন।


মামলার এজহারে বলা হয়েছে, রাবি ও রুয়েটে ইয়াবা চক্রের বিষয়ে গত ৯ নভেম্বর এসএ টিভি এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশিত হয়। এতে মুশফিক তাহমিদ তন্ময় ও রবিউল আউয়াল মিল্টনের নাম উল্লেখ করে তাদের মর্যাদাহানি ঘটানো হয়েছে। এতে তারা সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন।


জানতে চাইলে এসএ টিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম বলেন, হয়রানির উদ্দেশ্যে ছাত্রলীগ নেতারা এই মামলা করেছেন। তাদের আইনগত অধিকার রয়েছে মামলা করার। আমরাও আইনিভাবে মামলা মোকাবিলা করবো। আমাদের কাছে পর্যাপ্ত কাগজপত্র রয়েছে।


মামলার বিষয়ে যুগান্তরের রাবি প্রতিনিধি হাসান আদিব বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক অধিশাখার একটি প্রতিবেদনের তথ্য সূত্র অনুযায়ী সংবাদটি করা হয়েছে। সংশ্লিষ্ট সবার বক্তব্য নিয়ে সংবাদটি করা হয়েছে। এটি উদ্দেশ্যমূলক মামলা ছাড়া আর কিছু নয়। সংবাদ সংশ্লিষ্ট যথেষ্ট প্রমাণাদি রয়েছে।


এদিকে তিন সাংবাদিকের নামে মামলা করার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস), রাবি রিপোর্টার্স ইউনিটি ও রাবি প্রেসক্লাব।


আরইউজে সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ মামলাটি দায়েরে উদ্বেগ প্রকাশ করেছেন। দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বিবৃতিতে বলেছেন, সাংবাদিকদের হয়রানি করতে মামলাটি দায়ের করা হয়েছে।


প্রসঙ্গত, গত ৯ নভেম্বর এসএ টিভিতে ‘ইয়াবা চক্রে জড়িত রাবি ও রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ এবং ১০ নভেম্বর দৈনিক যুগান্তরে ‘রাবি ও রুয়েটে ইয়াবা ব্যবসায় ৪৪ শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী’ শিরোনামে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়। এরই মধ্যে রাবি ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে ইয়াবা চক্রে জড়িত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছে। পরবর্তীতে আদালতে এ মামলা দায়ের করা হলো।


বিবার্তা/রিমন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com