শিরোনাম
দৈনিক পূর্বকোণ সম্পাদক আর নেই
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৭, ১৫:২৩
দৈনিক পূর্বকোণ সম্পাদক আর নেই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ-এর সম্পাদক তসলিমউদ্দিন চৌধুরী (৬৪) বুধবার (১৫ নভেম্বর) সকালে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।


পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার বাদ এশা চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ সরকারি স্কুল মাঠে তসলিম উদ্দিন চৌধুরীর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে চট্টগ্রামের রাউজান উপজেলার হাজীপাড়ায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করার কথা রয়েছে।


১৯৫৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন তসলিমউদ্দিন চৌধুরী। সেন্ট মেরিস ও সেন্ট প্লাসিডস স্কুল থেকে শিক্ষার প্রাথমিক পর্ব শেষ করে তিনি ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বুয়েট থেকে স্থাপত্যবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৮৯ সালের ১ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২০০৭ সালের এপ্রিলে পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান মনোনীত হন।


তসলিমউদ্দিন চৌধুরীর পিতা মরহুম ইউসুফ চৌধুরী দৈনিক পূর্বকোণ প্রতিষ্ঠা করেন। ১৯৮৬ সালের ১০ ফেব্রুয়ারি পত্রিকাটি প্রথম প্রকাশিত হয়। ব্যতিক্রমী পৃষ্ঠাসজ্জা, সংবাদ পরিবেশনায় চমক ও নিরপেক্ষতার গুণে এটি শিগগিরই চট্টগ্রামের অন্যতম প্রধান সংবাদপত্রে পরিণত হয়।


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com