শিরোনাম
রাজশাহীতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৭, ১৭:১৮
রাজশাহীতে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকদের তিনদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।


বৃহস্পতিবার দুপুরে কর্মশালা শেষে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৩৫ জন সাংবাদিকের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এর আগে গত মঙ্গলবার নগরীর একটি রেস্তোরাঁর সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।


বৃহস্পতিবার প্রশিক্ষণ শেষে সেখানেই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।


এ সময় তিনি বলেন, সাংবাদিকতা একটি পবিত্র পেশা। এ পেশায় কোনো ত্রুটি থাকা চলবে না। তাই সাংবাদিকদের জন্য এ ধরনের প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর।


তিনি বলেন, বর্তমান সমাজে সাংবাদিকদের চেয়ে অপসাংবাদিকের সংখ্যাই বেশি। এদের জন্য সাংবাদিকদের সম্পর্কে সাধারণ মানুষের খারাপ ধারণা হয়। তাই প্রকৃত সাংবাদিকদের নিজেদের স্বার্থে তাদের এসব অপসাংবাদিকদের বিরুদ্ধে প্রতিবাদী হতে হবে।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ।


অনুষ্ঠান পরিচালনা করেন পিআইবির রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন। এর আগে কর্মশালার শেষ দিনে সেশন পরিচালনা করেন নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলী মানিক ও একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।



সাংবাদিকদের পেশাগত দক্ষতার উন্নয়নে পিআইবি এই কর্মশালার আয়োজন করে। স্থানীয়ভাবে আরইউজে আয়োজনে সমন্বয় করে। কর্মশালার শেষ দিনে প্রেস কনফারেন্স, প্রেস ব্রিফিং, সাক্ষাতকার গ্রহণের কৌশল, অফিসে সংবাদ পাঠানোর কৌশল, অনুসন্ধানী প্রতিবেদন লেখার কৌশল, সাংবাদিকতার নীতিমালা ও আচরণবিধি এবং আইনকানুন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com