শিরোনাম
সংবাদপত্রকে বাঁচিয়ে রাখার তাগিদ প্রেস কাউন্সিলের
প্রকাশ : ০৮ জুলাই ২০১৭, ১০:৫৮
সংবাদপত্রকে বাঁচিয়ে রাখার তাগিদ প্রেস কাউন্সিলের
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখার প্রতি গুরুত্ব আরোপ করে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ বলেছেন, ‘সাংবাদিকতা একটি আত্মমর্যাদা সম্পন্ন পেশা। তাই সংবাদপত্রের মালিক ও প্রকাশকদের উচিত সাংবাদিকদের নায্য বেতন-ভাতাদির প্রতি লক্ষ্য রাখা। এর ব্যতয় হলে ভবিষ্যতে প্রেস কাউন্সিল আইনি পদক্ষেপ গ্রহণ করবে।’


শুক্রবার রাতে সিলেটের বহুল প্রচারিত দৈনিক উত্তরপূর্ব অফিস পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।


মমতাজ উদ্দিন আহমদ বলেন, সংবাদপত্র প্রকাশের জন্য সরকার শুধু অনুমতি দেয় কিন্তু এটা সুচারুভাবে দেখভাল করার দায়িত্ব প্রকাশকের। কেননা একজন প্রকাশক সংবাদপত্র প্রকাশের মধ্য দিয়ে দেশ ও দশের সেবা করবে বলে অঙ্গীকারাবদ্ধ। প্রকাশকেরা দেশের জন্যই কাজ করবে বলে সংবাদ প্রকাশ করার দায়িত্ব নিয়েছেন।


বর্তমান সরকার প্রেস কাউন্সিলকে শক্তিশালীকরণ ও প্রধানমন্ত্রীর উদ্যোগে সাংবাদিকদের কল্যাণ তহবিল গঠন করে জানিয়ে তিনি বলেন, রাষ্ট্র বা সরকার সংবাদপত্রে কোনোরকম বাধা সৃষ্টি করছে না। এখন ফোনের মাধ্যমে কোনো সংবাদ ছাপানোর ব্যাপারে কোনো হস্তক্ষেপ করা হচ্ছে না।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিভাগীয় তথ্য কর্মকর্তা জুলিয়া যেসমিন মিলি, শুভেচ্ছা বক্তব্য দেন উত্তরপূর্ব’র বার্তা সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ। এর আগে সম্মানিত অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করেন চিফ রির্পোটার তালুকদার আনোয়ারুল পারভেজ, সিনিয়র সাব-এডিটর মীর্জা সোহেল, সিনিয়র রির্পোটার রবিকিরণ সিংহ রাজেশ, বিজ্ঞাপন ব্যবস্থাপক ইকবাল হোসেন আনা।


সভায় আরও উপস্থিত ছিলেন মদন কলেজের প্রভাষক আবুল কাশেম, জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এস সুটন সিংহ, স্টাফ রির্পোটার ওলিউর রহমান, স্টাফ ফটোগ্রাফার শংকর দাশ, তুহিনুল হক তুহিন প্রমুখ।


এদিকে, শুক্রবার রাতেই বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদের সাথে সিলেট জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


এর আগে, সিলেটে আগমনের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে ফুল দিয়ে স্বাগত জানান জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা তথ্য অফিসের উপ পরিচালক জুলিয়া জেসমিন মিলি।


এসময় বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, দেশব্যাপী সাংবাদিকদের সঠিক তালিকা তৈরির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। সঠিক তালিকা প্রণয়ন হলেই প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে দেয়া হবে। সারাবিশ্বের লোকজন যে কোনো স্থান থেকে কে কোন মিডিয়ায় কাজ করেন, তা সহজেই প্রেস কাউন্সিলের ওয়েবসাইটে দেখতে পারবেন।


এ সময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরু, সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, কোষাধক্ষ্য মনিরুজ্জামান মনির, দৈনিক যুগভেরীর নির্বাহী সম্পাদক অপুর্ব শর্মা, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ রাসেল, দফতর সম্পাদক মিসবাহ উদ্দিন আহমদ, সিলেটভিউ২৪ডটকম’র স্টাফ রিপোর্টার দিব্য জ্যোতি সী প্রমুখ।


বিবার্তা/খলিল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com