শিরোনাম
ফরিদা ইয়াসমিন সংবর্ধিত
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৯:১৮
ফরিদা ইয়াসমিন সংবর্ধিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিডিয়া জগতে নারীর ক্ষমতায়নে অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় সম্প্রতি জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন অর্জন করেছেন 'কংগ্রেশনাল বিশেষ সার্টিফিকেট'। তিনি বাংলাদেশের প্রথম সাংবাদিক, যিনি এ সম্মাননা অর্জন করেছেন। এছাড়া তিনি আরো একটি 'প্রক্লেমেশন' অর্জন করেন নিউ ইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট' (অ্যাটর্নি জেনারেল) লেটিসা জেমসের কাছ থেকেও।


এসব আন্তর্জাতিক এ সম্মাননায় ভূষিত হওয়ায় জাতীয় প্রেস ক্লাব এবং সাংবাদিক সংগঠনগুলো মঙ্গলবার ফরিদা ইয়াসমিনকে সংবর্ধনা প্রদান করে। জাতীয় প্রেসক্লাবে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক। প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফীন সিদ্দিকী।


রবীন্দ্র সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় সংবর্ধনা অনুষ্ঠান। এরপর জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ফুলের তোড়া দিয়ে ফরিদা ইয়াসমিনকে শুভেচ্ছা জানান।


প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, ''এই সম্মাননা শুধু ফরিদা ইয়াসমিনের নয়, পুরো বাংলাদেশের। শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। তারই পথ ধরে ফরিদা ইয়াসমিন তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে উপযুক্ত আসনে আসীন হয়েছেন।''


পিআইবির চেয়ারম্যান সাবেক বিচারপতি মমতাজ উদ্দিন বলেন, "বঙ্গবন্ধু বলেছিলেন স্বীকৃতি কেউ দেয় না, কাজ করে স্বীকৃতি অর্জন করতে হয়। ফরিদা ইয়াসমিন তার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দক্ষতার সঙ্গে সাংবাদিকতা করছেন এবং জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হয়েছেন সেই সুবাদে কংগ্রেশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন। "


ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন বলেন, "নারীরা কাজ করতে গিয়ে তাদেরকে কত যে যন্ত্রণা পোহাতে হয়, নারী নেতৃত্ব দিতে গিয়ে কত যে বৈষম্যের স্বীকার হয়- তা আমি জানি। আমরা নারীরা কাজ করতে গিয়ে প্রায়ই লিঙ্গবৈষম্যে পড়েছিলাম। ফরিদা ইয়াসমিন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমনি হয়নি। তাকে যুদ্ধ করতে হয়েছে এ পদে আসতে। করতে হয়েছিল নির্বাচন। ফরিদা ইয়াসমিন সাংবাদিকদের নিয়ে কাজ করবেন- এটাই আমরা আশা করি। "


সানজিদা খানম এমপি বলেন, "নারীর ক্ষমতায়নের দৃষ্টান্ত দেখালেন ফরিদা ইয়াসমিন। আমরা জেলা প্রশাসক পুলিশ সুপারে নারীদের দেখতে পাই। প্রেসক্লাবেও নারীর অবস্থান দৃষ্টান্ত। যা দেখিয়েছেন ফরিদা ইয়াসমিন। "


প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, "ফরিদা ইয়াসমিনের কংগ্রেশনাল অ্যাওয়ার্ড ও নিউ ইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট অর্জন পুরো বাংলাদেশের সাংবাদিকদের জন্য একটি দৃষ্টান্ত।''


বিবার্তা/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com