শিরোনাম
রমজানের আগে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি
প্রকাশ : ২২ মে ২০১৭, ২২:৩৪
রমজানের আগে নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) পবিত্র রমজান শুরুর আগেই নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়েছে।


শিলাইদহের কুঠিবাড়িতে গত শনিবার বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভার প্রস্তাবে এ দাবি জানানো হয়। এতে সভাপতিত্ব করেন বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুল।


মহাসচিবের প্রতিবেদন পাঠ করেন বিএফইউজে মহাসচিব ওমর ফারুক এবং স্বাগত বক্তব্য দেন সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।


সভায় আগামী রমজানের আগেই নবম ওয়েজ বোর্ড গঠনের জোর দাবি জানিয়ে এক প্রস্তাবে ওয়েজ বোর্ড গঠন নিয়ে ধীর গতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলা হয়, রমজানের আগে বোর্ড গঠন করা না হলে বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে নেয়াসহ নতুন কর্মসূচি দেয়া হবে।


সভায় বিভিন্ন গণমাধ্যমে ছাটাই বন্ধ করে বেতন ভাতা নিয়মিত করণের দাবি জানান হয়। রমজানের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই বোনাস পরিশোধের দাবি জানান হয়।


সভায় দেশের বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেলে নিয়োগপত্র না দিয়ে, নামমাত্র বেতনে সাংবাদিকদের কাজ করানোর প্রবণতা থেকে সরে এসে সকল সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান এবং ওয়েজবোর্ড অনুযায়ী বেতন ভাতা পরিশোধের দাবি জানান হয়।


সভায় গৃহীত প্রস্তাবে যে সব সংবাদপত্র এখনও ৮ম ওয়েজবোর্ড রোয়েদাদ বাস্তবায়ন করেনি তাদের নামে সরকারি ক্রোড়পত্র দেয়া বন্ধ, এক্রিডিটেশন কার্ড বাতিল, সরকারি ও রাষ্ট্রীয় সকল অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ না জানানোর দাবি জানান হয়।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com