'কারাগার থেকে কারামুক্তি : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
প্রকাশ : ১১ জুন ২০২৪, ২০:৪২
'কারাগার থেকে কারামুক্তি : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষ্যে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে 'কারাগার থেকে কারামুক্তি : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


১১ জুন, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর সমন্বিত উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।


সেমিনারে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আব্দুল নাসের চৌধুরী বলেছেন, তত্ত্বাবধায়কের নামে বিদেশি অশুভ শক্তি ও সামরিক মদদপুষ্ট সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারারুদ্ধ করে বাংলাদেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র করেছিল। তাদের ষড়যন্ত্র বহু আগে থেকেই শুরু হয়েছিল। যারা মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী ছিল তারা রাজাকার, আলবদর, আল শামছসহ বিভিন্ন বাহিনীর ব্যানারে এ দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা তাদের ষড়যন্ত্রের বাস্তবায়ন করেছিল।


নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রগতিশীল কলামিস্ট ফোরাম এর সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান।


এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রগতিশীল কলামিস্ট ফোরাম এর সাধারণ সম্পাদক অধ্যাপক মিল্টন বিশ্বাস, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রগতিশীল কলামিস্ট ফোরাম এর সহ-সভাপতি অধ্যাপক ড. হারুন অর রশিদ আসকারী, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এর উপ-উপাচার্য অধ্যাপক আাব্দুর রব খান, সংরক্ষিত মহিলা আসন (গোপালগঞ্জ) এর সংসদ সদস্য বাংলাদেশ যুব মহিলা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট নাজমা আক্তার, বঙ্গবন্ধু গবেষক এবং দৈনিক বাংলা ও নিউজ বাংলা ২৪ এর নির্বাহী পরিচালক মেজর মো. আফিজুর রহমান (অব) প্রমুখ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com