শিরোনাম
লালমনিরহাটে হামলার শিকার সাংবাদিক, থানায় অভিযোগ
প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৯:৪৩
লালমনিরহাটে হামলার শিকার সাংবাদিক, থানায় অভিযোগ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটে মন্দিরের জমির দখলের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ভূমিদস্যুদের হামলার শিকার হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল মাইটিভি ও ডেইলি অবজারভারের লালমনিরহাট প্রতিনিধি মাহফুজ সাজু। এ ঘটনায় শুক্রবার বিকেলে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ওই সাংবাদিক।


এর আগে বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার মোগলহাট বাজারে এ হামলার ঘটনা ঘটে। হামলার শিকার মাহফুজ সাজুকে ওই দিনই জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।


মামলা ও প্রত্যক্ষ্যদর্শীদের বিবরণে জানা যায়, বৃস্পতিবার বিকেলে মাহফুজ সাজু সদর উপজেলার মোগলহাট বাজারের মোগলহাট শ্রী শ্রী দুর্গা মন্দিরের জমি বেদখল নিয়ে সংবাদ সংগ্রহ করতে যান। এসময় তিনি ওই মন্দির ও এর আশেপাশের ছবি তুলে টেম্পু স্ট্যান্ডের পাশে একটি চায়ের দোকানে মন্দিরের সভাপতি শ্রী অর্জুন কুমার গুপ্তকে ডেকে নিয়ে চা খাচ্ছিলেন। এময় কর্ণপুর গ্রামের মৃত টোঙ্গাই মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৬০) এবং তাঁর দুই পুত্র নাদিউজ্জামান নয়ন (৪২) ও লিয়ন ইসলাম (১৯)সহ অজ্ঞাত ৪/৫ জন অতর্কিতভাবে অর্জুন কুমার গুপ্তকে গলা টিপে ধরে মারতে থাকে। এক পর্যায়ে তারা সাংবাদিক মাহফুজ সাজুকেও গলা টিপে ধরে মারধোর করতে থাকে এবং গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দিতে থাকে। মাহফুজ সাজু প্রাণ বাঁচাতে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় মাহফুজ সাজুকে স্থানীয়রা উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে। তিনি হাসপাতালের চিকিৎসা নিয়ে শুক্রবার ছাড়পত্র পেয়ে বিকেলে থানায় একটি লিখিত অভিযোগ করেন।


সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্থানীয় সাংবাদিক মহল ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।


মন্দিরের সাধারণ সম্পাদক প্রশান্ত সেন জানান, মন্দিরের ৩৫ শতক জমিতে স্বাধীনতার আগ থেকেই পূজার্চনা করে আসছে ওই এলাকার স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন। কিন্তু পার্শ্ববর্তী মাহফুজার রহমান ঝান্টু তার ভাগিনা নয়ন ও লিয়নের সহযোগিতায় মন্দিরের ১০ শতাংশ জমি দখল করে। এ ব্যাপারে আদালতে মন্দির কর্তৃপক্ষ একটি মামলাও করেন। মামলার পর তারা আবারও ৪/৫ শতাংশ জমি দখল করে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে কোনো সুরাহা না পেয়ে সাংবাদিককে জানান। কিন্তু সাংবাদিককে জানানোর অপরাধে ঘটনার দিন তারা দলবদ্ধ হয়ে সাংবাদিকসহ তাদের লোকজনের ওপর হামলা চালায়।


মন্দির কমিটির সদস্য নারায়ণ রায় বলেন, ‘জমি দখলের কারণে আমরা ঠিকমত পূজা অর্চনা করতে পারছি না। পূজার আনুষ্ঠানিকতা বাঁধাগ্রস্ত হওয়ায় আমরা গত বছর দুর্গাপূজা বন্ধ করে প্রতিবাদ জানাতে চেয়েছিলাম। কিন্তু স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমানের অনুরোধে সে কর্মসূচি থেকে আমাদের সরে আসতে হয়েছে। এখন মন্দিরের জমি উদ্ধার না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।’


এ ব্যাপারে সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আনইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/জিন্না/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com