ডিইউজে নির্বাচনের ফলাফল প্রত্যাখান
হাতে ভোট পুনর্গণনার দাবি ডিইউজে ছায়া কমিটির
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ১৬:৫৬
হাতে ভোট পুনর্গণনার দাবি ডিইউজে ছায়া কমিটির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে প্রত্যেক পদে হাতে ভোট পুনর্গণনা ও সভাপতি পদে পুনঃনির্বাচন দাবি করেছে ডিইউজে'র ছায়া কমিটি।


১ এপ্রিল, সোমবার জাতীয় প্রেস চত্বরে এক সাংবাদিক সমাবেশে এ দাবি জানান ডিইউজে ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদ।


তিনি বলেন, প্রত্যেক পদে ভোট পুনর্গণনা ও সভাপতি পদে পুনঃনির্বাচন না হওয়া পর্যন্ত ডিইউজে ছায়া কমিটির আন্দোলন চলছে, চলবে।


আবদুল মজিদ বলেন, দুইজন সভাপতি পদপ্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ার পর গঠনতন্ত্র মেনে নির্বাচন না দেওয়াটা ছিল অন্যায়। এছাড়া, তিনটি পদে ভোট পুনর্গণনার ফল ও ১১ মার্চে ঘোষিত ফলাফলে ভিন্নতা খুঁজে পাওয়ায় প্রমাণ হয়েছে, ডিইউজের দায়িত্ব গ্রহণ করেছে যে কমিটি সে কমিটি অবৈধ।


ছায়া কমিটির সহ-সভাপতি কবি এস এম মোশাররফ হোসেনের সঞ্চালনায় ও ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম, ছায়া কমিটির সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সহ-সভাপতি মোশাররফ হোসেন, নারী বিষয়ক সম্পাদক রেহেনা পারভীন, দপ্তর সম্পাদক এম. জহুরুল ইসলাম জহির, কল্যাণ সম্পাদক জুবায়ের হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইসরাফিল হাওলাদার, কোষাধ্যক্ষ রাগেবুল রেজা, ছায়া কমিটির সদস্য খায়রুল আলম, কামরুল ইসলাম, জাহাঙ্গীর খান বাবু, ডিইউজে’র সিনিয়র সদস্য শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম সুজন, রেজাউল করিম রেজা, রফিকুল রেজা প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, ছায়া কমিটির আন্দোলন যৌক্তিক ও ন্যায়সংগত। কোনো প্রোপাগান্ডা চালিয়ে ছায়া কমিটিকে দুর্বল করা যাবে না। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর বিশেষ স্বার্থ রক্ষায় ছায়া কমিটির জন্ম হয়নি। আগামী বিএফইউজে নির্বাচনে যেসকল নেতৃবৃন্দ এই ন্যায়সংগত দাবির পক্ষে থাকবেন, তাদের পক্ষে ছায়া কমিটি ভোটারদের কাছে ভোট প্রার্থনা করবেন এবং যারা ভোট জাল-জালিয়াতি, দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত এবং এই ন্যায়সংগত দাবির পক্ষে থাকবেন না তারা যাতে ভবিষ্যতে নেতা না হতে পারেন সেজন্য তাদের ভোট না দেওয়ার জন্য ভোটারদের কাছে ছায়া কমিটি প্রার্থনা জানাবেন বলে ঘোষণা দেন।


সাংবাদিক সমাবেশে একাত্মতা প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা ও ডিইউজে’র সিনিয়র সদস্য মফিজুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন বহুমুখী পরিবার সমবায় সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তরুন তপন চক্রবর্তী, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সদস্য সচিব আবু সাইদ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com