শিরোনাম
ঢাবিতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা, বহিস্কার দাবি
প্রকাশ : ১৫ মার্চ ২০১৭, ২০:০৩
ঢাবিতে সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা, বহিস্কার দাবি
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল ছাত্রলীগের হামলায় সাংবাদিক ইমরান হোসেন আহত’র ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের দাবি জানিয়েছে ঢাবি সাংবাদিক সমিতি। পাশাপাশি এ ঘটনায় বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করারও দাবি জানিয়েছে সংগঠনটি।


বুধবার সাংবাদিক সমিতির সভাপতি ফরহাদ উদ্দীন এবং সাধারণ সম্পাদক ফররুখ মাহমুদ এক বিবৃতিতে এ দাবি জানান।


বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের অর্ধশত কক্ষে প্রশাসনের অনুমতি ছাড়া ছাত্রলীগ দলীয় নেতা-কর্মীদের উঠিয়ে দেয়। ভাঙচুর করে হল প্রাধ্যক্ষের কার্যালয়। দুর্ব্যবহার করে আবাসিক শিক্ষকদের সঙ্গে। লাঞ্ছিত করে বেশকিছু আবাসিক শিক্ষার্থীকে। ফলে আতংকের মধ্যে হলের সাধারণ ছাত্ররা রাত যাপন করেন। রাতেই সংবাদ সংগ্রহ করতে গেলে বার্তা সংস্থা ইউএনবি’র ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইমরানের হোসেনের ওপর পরিকল্পিত হামলা চালায় সংগঠনটির ১০-১৫ জন নেতা-কর্মী। হামলায় সাংবাদিক ইমরান জ্ঞান হারিয়ে ফেলেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।


বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, রাত ৩টার দিকে সংবাদ সংগ্রহ শেষে সাংবাদিকরা যখন হল প্রাঙ্গণ ত্যাগ করেন, তখন লাইট বন্ধ করে, মুখ কাপড় দিয়ে ঢেকে এ ধরনের হামলার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে সুপরিকল্পিতভাবে এ হামলা করা হয়েছে। হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদ ও নয়ন হাওলাদারের নির্দেশেই এ হামলা হয়। তাই প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের ছাত্রলীগ বানিয়ে বহিস্কার করে প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা কখনোই মেনে নেয়া হবে না।


এ ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার (আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টা) মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করতে হবে এবং ছাত্রলীগকে বিজয় একাত্তর হল শাখার কমিটি বিলুপ্ত করতে হবে। তা না হলে সাংবাদিকরা কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে।


নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি সাংবাদিক নির্যাতনের ঘটনা ভয়াবহ পরিমাণে বেড়েছে। কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক শ্রেণির বিপথগামী সদস্যের মাধ্যমে, কখনো ক্ষমতাসীন সংগঠনের নেতা-কর্মীদের দ্বারা একের পর এক সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটছে। অথচ এসব ঘটনায় জড়িতরা বেশিরভাগ ক্ষেত্রেই পার পেয়ে যাচ্ছেন। বিচারহীনতার এ সংস্কৃতি সাংবাদিক নির্যাতনকে উৎসাহিত করছে। যা কখনোই কাম্য নয়। গণতান্ত্রিক এ দেশে সুশাসন নিশ্চিত করতে সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় বিচারহীনতার সংস্কৃতি ভাঙতেই হবে। তা না হলে রাষ্ট্র ব্যবস্থা মুখ থুবড়ে পড়বে।


বিবার্তা/লাভলু/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com