শিরোনাম
নবম ওয়েজবোর্ডের দাবিতে পদযাত্রা সফলের আহ্বান
প্রকাশ : ১৪ মার্চ ২০১৭, ১৬:৫০
নবম ওয়েজবোর্ডের দাবিতে পদযাত্রা সফলের আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবিতে আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে সাংবাদিকদের পদযাত্রা যেকোনো মূল্যে সফল করার আহ্বান জানিয়েছেন সাংবাদিক নেতারা।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) আয়োজিত এক মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা এ ঘোষণা দেন। অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা এবং সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

 

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, আমাদের বেশি কিছু চাওয়ার নেই, আমরা সাধারণভাবে বেঁচে থাকতে চাই। সেজন্য প্রয়োজন নির্দিষ্ট বেতন কাঠামো। এই দাবিতে ২২ মার্চ যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে, দলমত নির্বিশেষে সব সাংবাদিকদের সে কর্মসূচিতে উপস্থিত থাকার আহ্বান জানাচ্ছি।

 

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার প্রসঙ্গে তিনি বলেন, আগামী ২১ মার্চ সাগর-রুনি হত্যা মামলায় আদালতে যে প্রতিবেদন দেয়া হবে; ওই প্রতিবেদনে যদি কোনো প্রকার ছলছাতুরি করা হয় তাহলে সব সাংবাদিক সমাজ আবার রাস্তায় নেমে আসবে।

 

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন, যেকোনো মূল্যে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে ২২ মার্চ পদযাত্রা সফল করা হবে। তথ্যমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, অবিলম্বে নবম ওয়েজবোর্ড ঘোষণা না দিলে কোনোভাবেই আপনি চেয়ার রক্ষা করতে পারবেন না।

 

আয়োজক সংগঠনের সভাপতি কে এম শহীদুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, যুগ্ম সম্পাদক মুক্তাদির অনিক প্রমুখ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com