শিরোনাম
‘দেশের ক্রান্তিলগ্নে মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে’
প্রকাশ : ১১ মার্চ ২০১৭, ২১:৩৫
‘দেশের ক্রান্তিলগ্নে মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে’
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, বর্তমান সরকার মিডিয়াবন্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার প্রথম ক্ষমতায় এসে ব্যক্তি মালিকানায় টেলিভিশনের লাইসেন্স প্রদান করে।


তিনি বলেন, বর্তমানে প্রায় ৩০টি ব্যক্তিমালিকানাধীন টেলিভিশন রয়েছে। প্রিন্ট মিডিয়ার বিকাশেও অনেক উদ্যোগ নিয়েছেন তিনি। মিডিয়ার বিকাশের ফলে অনেক সংবাদকর্মীর কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। দেশের ক্রান্তিলগ্নে মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সর্বশেষ হলিআর্টিজানে হামলার ঘটনায় মিডিয়া আইনশৃংখলা বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করেছে।


শনিবার সন্ধ্যায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) আয়োজনে এ মতবিনিময় সভা হয়।


ইকবাল সোবহান চৌধুরী আরো বলেন, জঙ্গি, দুর্নীতি ও মাদক জাতির মহাশত্রু। এই তিন শত্রু নতুন প্রজন্মকে ধ্বংস করছে। জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে মিডিয়া কর্মীদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে। আমরা জঙ্গি, মাদক ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই। মিডিয়িা সোচ্চার থাকলে জনমত সৃষ্টি হয়। জনমত সৃষ্টি হলে দেশকে মাদক, জঙ্গি ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব।


মতবিনিময় সভায় আলোচনা করেন- জেইউজে’র সভাপতি সাজেদ রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মনোতোষ বসু, প্রেসক্লাব যশোরের সম্পাদক তৌহিদুর রহমান, যুগ্ম সম্পাদক এইচ আর তুহিন, জেইউজের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাবেক সাধারণ সম্পাদক সাকিরুল কবির প্রমুখ।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com