শিরোনাম
লামায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১২:১০
লামায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলায় মো. সেলিম উদ্দিন নামে এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সংবাদ প্রকাশের জের ধরে উপজেলার আজিজনগর ইউনিয়নের হেডম্যান পাড়ার মৃত প্রুথোয়াইয়ের ছেলে মংসিং হাই (চাইনিজ) তাকে এ হুমকি দেন।


এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক সেলিম উদ্দিন জীবনের নিরাপত্তা চেয়ে বৃহস্পতিবার রাতে লামা থানায় সাধারণ ডায়েরি করেছেন। সেলিম উদ্দিন আজিজনগর চেয়ারম্যান পাড়ার শফিকুল আলমের ছেলে এবং বান্দরবান থেকে প্রকাশিত দৈনিক সচিত্র মৈত্রী পত্রিকার আজিজনগর প্রতিনিধি।


অভিযোগে জানা যায়, পূর্বশত্রুতার জের ধরে মংসিং হাই ২ জানুয়ারি সন্ধ্যায় সোনা মিয়া নামে এক ব্যক্তিকে ক্ষুর দিয়ে জখম করে। এ ঘটনায় স্থানীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে ‘আজিজনগর বাজারে প্রকাশ্য যুবককে নাপিতের ক্ষুর দিয়ে কুটিয়ে জখম’ শিরোনামে প্রকাশিত হয়। এর সংবাদের জের ধরে মংসিং হাই বুধবার দুপুর দেড়টার দিকে আজিজনগর মফিজবাজারের আহমদ নুরের দোকানের সামনে লাঠি নিয়ে অতর্কিতভাবে সেলিম উদ্দিনের ওপর হামলার চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজনের প্রতিবাদের মুখে সাংবাদিক সেলিম উদ্দিনের কোনো ক্ষতি করতে না পেরে ‘সুযোগ পেলে সাংবাদিক সেলিমকে হত্যা করে লাশ গুম করে ফেলবে’ বলে হুমকি দেন মংসিং হাই চাইনিজ। পরে এ ঘটনায় সাংবাদিক সেলিম উদ্দিন জীবনের নিরাপত্তা চেয়ে লামা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।


সাংবাদিক সেলিম উদ্দিন বলেন, অভিযুক্ত মংসিং হাই সন্ত্রাসী প্রকৃতির লোক। মদ ও ইযাবা ব্যবসায়ই তার পেশা। এর আগে সে আজিজনগর পুলিশ ক্যাম্পের এক সদস্যকে মারার চেষ্টা করেছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।


এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, সাংবাদিক সেলিমকে হুমকির অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া করা হবে।


বিবার্তা/আরমান/জেমি/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com