শিরোনাম
ডিইউজের এজিএমকে কেন্দ্র করে সক্রিয় হওয়ার চেষ্টায় জামায়াত!
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৪
ডিইউজের এজিএমকে কেন্দ্র করে সক্রিয় হওয়ার চেষ্টায় জামায়াত!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় প্রেসক্লাবে শনিবার (২৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপি-জামায়াত সমর্থিত ডিইউজের সাধারণ সভা। যুদ্ধাপরাধী ও জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হলেও প্রেসক্লাবে রয়েছে তাদের অবাধ পদচারণা। ডিইউজের বিভিন্ন সভায়ও দেখা মিলেছে জামায়াত নেতাদের।


একটি সূত্র থেকে জানা যায়, এই সাধারণ সভাকে কেন্দ্র করে প্রকাশ্যে প্রেসক্লাবে অবস্থান নেবে জামায়াত নেতাকর্মীরা। সারাদেশের কোনো জায়গায় তারা দাঁড়াতে না পারলেও জাতীয় প্রেসক্লাবকে তারা ঘুঁটি হিসেবে ব্যবহার করতে চায়। তাদের ধারণা, যেহেতু এটি সাংবাদিকদের এজিএম, তাই পুলিশ এখানে কোনো ঝামেলা করবে না।


জানা গেছে, বিএনপির দলছুট একটি অংশের মদদেই জামায়াত এ তৎপরতা চালাচ্ছে বলে জানা গেছে।


ডিইউজের এই অংশের সূত্রে জানা গেছে, এদের সদস্য সংখ্যা ২৩৭৭ জন। যার বৃহৎ একটি অংশ সরাসরি জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত। সারাদেশে জামায়াত-শিবির নিষিদ্ধ থাকলেও সাংবাদিকদের আশ্রয়স্থল জাতীয় প্রেসক্লাবে তাদের ঠেকানো যাচ্ছে না। ডিইউজে জামায়াত সমর্থিত অনেক সদস্য থাকলেও তাদের অধিকাংশই কোনো মিডিয়ার সাথে জড়িত নয় বলে জানিয়েছেন ডিইউজের একাধিক সদস্য।


ডিইউজের বর্তমান সভাপতি কাদের গনি এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। কাদের গনি সরাসরি বিএনপির রাজনীতিতে জড়িত থাকলেও শহিদুল ইসলাম জামায়াত সংশ্লিষ্ট বলে জানান ডিইউজের একাধিক নির্বাচিত নেতা। শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেয়ার সময়ই ফোরামের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন বিএনপিপন্থী সাংবাদিকরা।


এছাড়া বিভিন্ন সময়েও ডিইউজে থেকে জামায়াত এবং চিহ্নিত জামায়াতপন্থী সাংবাদিকদের বয়কট করার দাবি জানিয়েছে বিএনপি সমর্থক সাংবাদিকরা। কিন্তু বিএনপিরই দলছুট একটি অংশের কারণে এদেরকে বয়কট করা যাচ্ছে না।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com