শিরোনাম
এক দশকে বিবার্তা
প্রকাশ : ০২ আগস্ট ২০২১, ২০:২০
এক দশকে বিবার্তা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনার কারণে ঘরোয়া পরিবেশেই উদযাপিত হলো অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ডটনেটের নবম প্রতিষ্ঠাবার্ষিকী। এর মধ্য দিয়ে এক দশকের আলোকিত আঙিনায় পা রাখলো জাতীয় এই নিউজপোর্টালটি।


সোমবার (২ আগস্ট) বিকেলে রাজধানীর বাংলামটরস্থ বিবার্তা২৪ডটনেটের কার্যালয়ে বিবার্তা পরিবারের সদস্যদের নিয়ে নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, গৌরব ’৭১-এর সাধারণ সম্পাদক ও জাগরণ টিভির (আইপি) প্রধান সম্পাদক এফ এম শাহীন, সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের কর্মকর্তা গুলশাহানা ঊর্মি, গোপালগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত প্যানেল চেয়ারম্যান ও বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া হক শোভা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বী, অন্যদেশ এর পক্ষ থেকে বাংলা জার্নালের প্রকাশক হাবিবুর রহমান রোমেল প্রমুখ।


এ সময় বিবার্তা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম বলেন, আগস্ট মাস শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিলো স্বাধীনতা বিরোধী চক্র। এ মাসেই জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুনন্নেসা মুজিব। তাই শোকের মাসে আমরা কোনো জন্মদিন বা আনন্দ অনুষ্ঠান করি না। যাই হোক বিবার্তার জন্ম হয়েছিল এমনই একটি দিনে, আজ থেকে ১০ বছর আগে। কার হাত ধরে জন্ম হয়েছিলে? বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এবং স্বাধীনতার প্রশ্নে যে কখনো আপেস করে না। যখন ১/১১ তে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছিলো, সেই সময়ে তাঁর গ্রেফতারের প্রতিবাদে রাজপথে সরব থেকেছেন বাণী ইয়াসমিন হাসি। তার হাত ধরেই বিবার্তার যাত্রা শুরু।


ঘরোয়া পরিবেশে বিবার্তা২৪ডটনেটের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


সানজিদা খানম আরো বলেন, বিগত ১০ বছরে বিবার্তার অর্জন অনেক। বাংলাদেশে অনেক পোর্টাল রয়েছে; কিন্তু স্বাধীনতার স্বপক্ষে, দুর্নীতির বিরুদ্ধে সরাসরি কথা বলে বিবার্তা। বাণী ইয়াসমিন হাসির বিবার্তা শুধু তার স্বপ্ন নয়, বিবার্তা টিমের সবারই স্বপ্ন। আমি বলব তার সঙ্গে যুক্ত সকলের এই স্বপ্ন। বাণী ইয়াসমিন হাসি তার বিবার্তা নিয়ে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। এই পথ চলা আরও সহজ এবং গতি পেয়েছে হাসির হাজবেন্ড শাহীনের জন্য। তারা একসাথে অনেকটা পথ এগিয়ে যাবে। তাদের এই যৌথ পথচলা আরো সুন্দর হোক। বিবার্তা বাংলাদেশের আয়না হোক। বিবার্তা সফল হোক- এই প্রত্যাশা।


অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের কর্মকর্তা গুলশাহানা ঊর্মি বলেন, ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। বিবার্তা২৪ডটনেট দশ বছর আগে যাত্রা শুরু করেছিলো। বাণী ইয়াসমিন হাসির হাত ধরেই বিবার্তার জন্ম। আমি আশা করি, বিবার্তা আগামী পঞ্চাশ বছর, একশ বছর ধরে সংবাদ পরিবেশন করে যাবে। বিবার্তা মুক্তিযুদ্ধের প্রশ্নে, স্বাধীনতার প্রশ্নে, মুক্তিযুদ্ধের চেতনা এবং দুর্নীতির প্রশ্নে আপেসহীন থাকবে। মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে তারা আপস করে না। বিবার্তা এগিয়ে যাবে। বিবার্তার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বী বলেন, সম্পাদকসহ বিবার্তা পরিবারের জন্য অফুরান শুভকামনা। আগামীতে বিবার্তা আরো ভালো করবে এই শুভকামনা সব সময়।


বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া হক শোভা বলেন, বিবার্তা অনেকটা পরিবার। শুভকামনা সবসময়। আর সবসময়ই যেটা বলি, হাসি আপু সবসময় তোমার সাথে আছি, ছিলাম এবং সামনের দিনেও পাশে থাকবো। অশেষ ধন্যবাদ সবাইকে।


বাংলা জার্নালের প্রকাশক হাবিবুর রহমান রোমেল বলেন, বিবার্তা এক দশক ধরে যে কাজ করছেযে কাজ বাণী ইয়াসমিন হাসি করছেন, এটা তার স্বপ্ন। তার স্বপ্ন আরো বড় হোক, এবং অসীম হোক। এই প্রত্যাশা। অন্যদেশ এর পক্ষ থেকে শুভকামনা।


গৌরব ’৭১ এর সাধারণ সম্পাদক ও জাগরণ টিভির (আইপি) প্রধান সম্পাদক এফ এম শাহীন বলেন, সময়ের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে বিবার্তা২৪ডটনেট পাঠক নন্দিত হয়েছে। এই এগিয়ে যাওয়া অব্যাহত থাকুক। দেশের সীমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাঙালিদের গর্বের প্রতিষ্ঠান হোক বিবার্তা২৪ ডটনেট।



ঘরোয়া পরিবেশে বিবার্তা২৪ডটনেটের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


১০ বছরে পদার্পণের শুভক্ষণে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বিবার্তা২৪ ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসি বলেন, আমাদের সবার সম্মিলিত চেষ্টা ছিল, আন্তরিক চাওয়া ছিল, উদ্যম ছিল আর সেই সঙ্গে ছিল সবার অকৃত্রিম শুভকামনা। আর তাই প্রিয় অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ ডটনেট ৯ বছর পেরিয়ে পা রাখল ১০ বছরের আলোকিত আঙিনায়।


বাণী ইয়াসমিন হাসির নেতৃত্বে ২০১১ সালের ২ আগস্ট ‘সারাবেলা সব খবর’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে বিবার্তা২৪ডটনেট।


বিবার্তা/গমেজ/সোহেল/রাসেল/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com