শিরোনাম
সাংবাদিক লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
প্রকাশ : ০৮ জুলাই ২০২১, ১৪:৪৪
সাংবাদিক লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সভাপতি সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। দুই বছর আগে এই দিনে (৮ জুলাই) মাত্র ৫২ বছর বয়সে বরেণ্য এ সাংবাদিক মৃত্যুবরণ করেন।


তিনি দীর্ঘদিন লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। ২০১৯ সালের ৮ জুলাই রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


বহুমাত্রিক গুণের অধিকারী আখতারুজ্জামান লাবলু স্বল্প সময়ে নিজেকে একজন সফল সাংবাদিক হিসেবে প্রতিষ্ঠিত করেন। এর বাইরে সারাজীবন ব্যয় করেছেন সাংবাদিকদের কল্যাণে। তার হাত ধরে অসংখ্য সফল সাংবাদিকের হাতেখড়ি হয় সাংবাদিকতায়। একজন দক্ষ সংগঠক হিসেবে অপরাধ বিষয়ক প্রতিবেদকদের সংগঠন ক্র্যাব গঠনেও তার ভূমিকা ছিলো অন্যতম।


বন্ধুসুলভ আচরণের জন্য সকলের কাছেই তিনি ছিলেন সমান জনপ্রিয়। যে কোনো মানুষের বিপদে সাধ্যমতো তাৎক্ষণিক ঝাপিয়ে পড়ার মানষিকতা ছিলো লাবলুর অন্যতম গুণ। লাবলুর অকালে চলে যাওয়া সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হিসেবে মনে করেন সহকর্মীরা।


সাংবাদিক লাবলুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার রুহের মাগফেরাত কামনা করে পারিবারিকভাবে দোয়ার আয়োজন করা হবে।


আখতারুজ্জামান লাবলু ২০০৪ সালে স্টাফ রিপোর্টার হিসেবে ভোরের কাগজে যোগ দেন। এরপর প্রধান অপরাধ বিষয়ক প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব নেন। মৃত্যুর আগ পর্যন্ত এ পদেই ছিলেন তিনি।


লাবলু ৮০’র দশকের শেষদিকে কৃষাণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক সমাচার ও অনলাইন পোর্টাল বিএনএসে (বাংলাদেশ নিউজ সার্ভিস) কাজ করেন। ২০০৯ সালে ক্র্যাব সভাপতি নির্বাচিত হন তিনি। এরপর একই পদে ২০১০, ১২, ১৩, ১৪ ও ১৬ সালে মোট ছয়বার সভাপতি পদে দায়িত্ব পালন করেন তিনি।


বিবার্তা/বিদ্যুৎ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com