শিরোনাম
সাংবাদিকদের অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা
সংবাদ প্রচারে ইতিবাচক বিষয়ে গুরুত্ব দেয়া উচিৎ
প্রকাশ : ০৭ জুলাই ২০২১, ১৭:৪৫
সংবাদ প্রচারে ইতিবাচক বিষয়ে গুরুত্ব দেয়া উচিৎ
রাঙামাটি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনার মতো বৈশি^ক মহামারীকালে সাংবাদিকদের অত্যন্ত সতর্কতার সাথে পেশাগত দায়িত্ব পালন করা দরকার|তাদের খেয়াল রাখতে হবে এমন কোনো সংবাদ পরিবেশন না হয়, যাতে মানুষের মনে ভীতি ছড়াতে কিংবা সমাজে অস্থিরতা বাড়তে পারে| বরং সর্বস্তরের মধ্যে সচেতনতা বাড়াতে এবং মানুষের মনে সাহস যোগাতে করোনা সংক্রান্ত সংবাদ প্রচারের ক্ষেত্রে, সাংবাদিকদের ইতিবাচক দিকগুলোকে অধিক গুরুত্ব দেয়া উচিৎ।


বুধবার (৭ জুলাই) অনলাইনে জুম সংযোগের মাধ্যমে অনুষ্ঠিত সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।চট্টগ্রাম বিভাগের রাঙামাটি ও কক্সবাজার জেলার ৫০ জন কর্মরত সাংবাদিক এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহণ করেন।


কোর্সটির সামগ্রিক দিক নির্দেশনা প্রদান করছেন উজ্জীবন বাংলাদেশ এর চিফঅব পার্টি ডা. কাজি ফয়সাল মাহমুদ ও সমন্বয় করছেন আউটরিচ কর্মকর্তা এএফএম ইকবাল|বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর মহাসচিব খায়রুজ্জামান কামালের সার্বিক তত্বাবধানে প্রকল্পটি সমন্বয় করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর মিডিয়া রিলেশন কো-অর্ডিনেটর সৈয়দ সফি|


যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটির (জেএইচইউ), সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (সিসিপি) ও উজ্জীবন কর্মসূচির যৌথ উদ্যোগে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশের ৮ বিভাগের ৫০০ সাংবাদিককে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দেয়ার কর্মসূচি গ্রহণ করেছে।তারই ধারাবাহিকতায় আজ দ্বিতীয় দিনে চট্টগ্রাম বিভাগের দুই জেলায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।


অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় আলোচনায় অংশ নেন রাঙামাটির সাংবাদিক আনোয়ার আল হক, পুলক চক্রবর্তী, হিমেল চাকমা, কক্সবাজারের সাংবাদিক শাজাহান চৌধুরী শাহীন, সাইফুদ্দিন আল মোবারক, এম এ আজিজ রাসেল।


প্রশিক্ষণ কর্মশালায় কারোনার সংবাদ সংগ্রহে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের করণীয়, ভ্যাকসিন নেয়া, মাস্কের ব্যবহার, হাত ধোয়া, স্বাস্থবিধি মেনে চলাসহ প্রভৃতি ক্ষেত্রে মানুষকে সচেতন করে তোলার বিষয়াদী তুলে ধরা হয়।


বিবার্তা/শফিকুর/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com