স্থায়ী জামিন পেলেন বিডিনিউজ সম্পাদক
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৭:৩৬
স্থায়ী জামিন পেলেন  বিডিনিউজ  সম্পাদক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী স্থায়ী জামিন পেয়েছেন।


বুধবার (২৫ নভেম্বর) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।


হাইকোর্ট থেকে পাওয়া আট সপ্তাহের আগাম জামিন শেষে গত ২০ অক্টোবর একই আদালতে আত্মসমর্পণ করে জামিন চান খালিদী। সেদিন আদালত ২৫ নভেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন। সেই জামিনের মেয়াদ শেষে বুধবার আদালতে হাজির হয়ে তিনি স্থায়ী জামিনের আবেদন করেন।


খালিদীর পক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি কাজী নজিবুল্লাহ হিরু, ঢাকা বারের সাবেক সম্পাদক মিজানুর রহমান মামুনসহ কয়েকজন আইনজীবী শুনানি করেন৷ দুদকের পক্ষে অ্যাডভোকেট মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাকে স্থায়ী জামিন দেন।


গত ৩০ জুলাই দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ ওই মামলা করেন।


উল্লেখ্য, মামলার এজাহারে বলা হয়েছে, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র তৈরি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি ওই টাকা অর্জন করেছেন মর্মে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী ওই অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com