ভুয়া সাংবাদিক সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৭:৫১
ভুয়া সাংবাদিক সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি
আলফাডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাঁদাবাজি, প্রতারণা ও ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন মামলার আসামি, সাংবাদিক পরিচয় দেয়া মাদক কারবারি প্রতারক সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।


শনিবার (২৪ অক্টোবর) বেলা ১২ টায় আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রতারক সিকদার লিটনকে গ্রেফতার করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি সিকদার লিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।


আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবীর। এসময় উপস্থিত ছলেন- সেকেন্দার আলম, সৈয়দ আমিনুর রহমান,গোলাম আজম মনির, কবীর হোসেন, শাহারিয়ার হোসেন, আবুল বাশার, কামরুল ইসলাম, লায়েকুজ্জামান, কামরুল হক ভূইয়া, তাজমিনুর রহমান তুহিন, সৈয়েদা নাজনীন, মুজাহিদুল ইসলাম নাঈম, শাহীনুর রহমান, ইকবাল হোসেন, মিয়া রাকিবুল, দুলাল হোসেন, আরিফুজ্জামান চাকলাদারসহ আলফাডাঙ্গায় কর্মরত ২২ জন গণমাধ্যমকর্মী।



এর আগে সোমবার (১৯ অক্টোবর) ভোররাতে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা সদর থানার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে সিকদার লিটনকে গ্রেফতার করে র‌্যাব-৮।পরে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঢাকায় সিআইডির কাছে হস্তান্তর করা হয়। এরপর প্রতারক সিকদার লিটনকে আদালতে তোলা হলে তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।


জানা গেছে, প্রতারক সিকদার লিটন সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের প্রতারণার পাশাপাশি সাইবার অপরাধের সঙ্গেও জড়িত ছিলো । তার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজি মামলার চারটি গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় সে দীর্ঘদিন আত্মগোপনে ছিলো।


ফরিদপুর, খুলনা ও পাবনা জেলায় চাঁদাবাজি, প্রতারণা ও প্রাণনাশের হুমকি, সাইবার অপরাধসহ প্রায় ডজনখানেক মামলা রয়েছে সিকদার লিটনের বিরুদ্ধে। ফেসবুকে বিভিন্ন ব্যক্তির নামে অপপ্রচার করে ব্ল্যাকমেইলিং এবং গ্রামের সহজসরল অনেক মানুষের সঙ্গে সরাসরি প্রতারণার অভিযোগে ডিজিটাল অ্যাক্ট আইনে দায়ের করা মামলার আসামিও তিনি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে দুই ডজনের বেশি মামলা রয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com