ভিপি নুর সুযোগসন্ধানী নেতা : ইশতিয়াক রেজা
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৪৯
ভিপি নুর সুযোগসন্ধানী নেতা : ইশতিয়াক রেজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( ঢাবি) সাবেক ভিপি ( সহ সভাপতি) নুরুল হক নুর হচ্ছেন সুযোগসন্ধানী নেতা। আর তাকে ওজনের চেয়ে বেশি দাম দেয়া হচ্ছে।


শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট আয়োজিত ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। ‘বিবার্তা সংলাপ’ শিরোনামের ওই ভার্চুয়াল আলোচনাটি সঞ্চালনা করেন গৌরব’৭১ এর সাধারণ সম্পাদক এফএম শাহীন। এ সময় অতিথিরা দেশে ঘটে যাওয়া বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন।


তিনি বলেন, এ ছেলেটির ( নুর) কর্মকাণ্ড যতই দেখছি ততই অবাক হচ্ছি। কারো আশ্রয়ে-প্রশ্রয়ে সে এসব করছে বলে মনে হচ্ছে।


মাওলানা আহমদ শফীকে তিনি বলেন, ১০৪ বছর বড় কথা নয়। ছাত্রদের ব্যবহার আহমদ শফীর মৃত্যুকে ত্বরান্বিত করেছে।


হেফাজতে ইসলামের নেতৃত্ব প্রসঙ্গে ইশতিয়াক রেজা বলেন, হেফাজতে ইসলামের নেতৃত্ব এখন জামায়াতপন্থী বাবুনগরীদের হাতে নাকি কট্টর খেলাফতীদের হাতে উঠে, সেটা দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে।



করোনা পরিস্থিতি নিয়ে তিনি বলেন, এখনো দেশে প্রতিদিন ৩০ থেকে ৫০ জন মানুষ মারা যাচ্ছে। এটা চিন্তার জায়গা। করোনায় আমরা হাল ছেড়ে দিয়েছি বলবো না, আবার হাল ধরেও রাখিনি! তবে আমাদের অবশ্যই ভ্যাকসিন আসার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মানা উচিত।


মাওলানা আহমদ শফীর জানাযা নিয়ে তিনি বলেন, এখানে আবেগের কাছে স্বাস্থ্য সুরক্ষা পরাজিত হয়েছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সাবিতা রিজওয়ানা রহমান করোনা প্রসঙ্গে বলেন, করোনায় বাংলাদেশ যে পদক্ষেপগুলো নিয়েছে তার জন্য আমাদের সংক্রামণ হার অন্যান্য অনেক দেশের চেয়ে কম। তবে আমাদের ভ্যাকসিন উদ্ধার করবে এমনটা ভেবে বসে থাকলে চলবে না। আমাদের ভয় না পেয়ে, সচেতন থাকতে হবে।


তিনি বলেন, আমাদের অন্ধ বিশ্বাসে বসে থাকলে চলবে না। মনে রাখতে হবে মক্কা-মদিনায়ও করোনা সংক্রামণ হয়েছে। তাই আমাদের অবশ্যই মনে রাখতে হবে সরকার একা কিছু করতে পারবে না, জনগণকে এগিয়ে আসতে হবে।


মাওলানা শফীর জানাযা নিয়ে ঢাবির এ শিক্ষিকা বলেন, সবাই মাস্ক না পড়ে কেন জানাযায় অংশগ্রহণ করলো?


ঢাবির সাবেক ভিপি নুরুল হক নুরকে নিয়ে তিনি বলেন, ডাকসু নির্বাচনের সময় আমরা নুরের অনেক নাটক দেখেছি। চেতনা হারিয়ে যাওয়ার নাটকও দেখেছি। একজন শিক্ষক হিসেবে আমি চাইবো ছাত্রনেতৃত্ব গঠনমূলক ধারায় ফিরবে।



করোনা নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ বলেন, প্রথমদিকে করোনার ভয় থাকলেও এখন কেন নেই? সেটা অবশ্যই ভাবতে হবে।


তিনি বলেন, করোনায় ধর্ম প্রতিমন্ত্রী যথার্থ ভূমিকা রেখেছেন। ধর্মীয় বিধান কিভাবে পালন হবে সেটি তিনি বসে ঠিক করেছিলেন। অথচ আমরা তাকে হারিয়েছি। আমি শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করি।


হাটহাজারী নিয়ে তিনি বলেন, ইতিহাসের ধারাবাহিকতায় একই ঘটনা হাটহাজারীতেও ঘটেছে।


বিবার্তা/রাসেল/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com