শিরোনাম
চাঁদপুরে প্রথম আলো সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৪
চাঁদপুরে প্রথম আলো সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন খান আলমগীর এমপিকে নিয়ে ভুল সংবাদ প্রকাশের অভিযোগে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


রবিবার (০৬ সেপ্টেম্বর) চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ ও কচুয়ার আমলি আদালতে মামলাটি দায়ের করা হয়।


মামলাটি আমলে নিয়ে বিচারক কামাল হোসাইন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগ তদন্ত করে ৭ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। এসব বিষয় গণমাধ্যমকে জানিয়েছেন মামলার বাদী অ্যাড. হেলাল উদ্দিন।


তিনি জানান, গত ৩০শে জুলাই প্রথম আলোর ঢাকার রিপোর্টার শরিফুজ্জামান ও গাজীপুরের রিপোর্টার ইফতেখার মাহমুদের নামে 'সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সাংসদের সিটি মেডিকেল কলেজ হাসপাতাল চলছে অনুমোদনবিহীন' এবং ৪ সেপ্টেম্বর শরিফুজ্জামান ও গাজীপুরের মাসুদ রানার নামে 'অন্যের ঋণের টাকায় কেনা মহিউদ্দিনের হাসপাতাল' শিরোনামে সংবাদ ছাপা হয়।


বাদী বলেন, উল্লেত দুটি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। এতে জাতীয় রাজনীতিবিদদের মান সম্মান ও সুনাম-সুখ্যাতির অসামান্য ক্ষতি হয়েছে। প্রকৃতপক্ষে ওই হাসপাতালের মালিকানার শেয়ারে তার কোন অংশ নেই। তিনি অবৈতনিক ও অনারারি হিসাবে হাসপাতালটিকে সম্পৃক্ত ছিলেন।


হেলাল উদ্দিন বলেন, এই মিথ্যা সংবাদের কারণে ড. মহীউদ্দীন খান আলমগীরের প্রায় ১শ' কোটি টাকার মানহানি হয়েছে। এ কারণে রোববার ৬ সেপ্টেম্বর চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ মামলা দায়ের করি। বিচারক কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কে অভিযোগ তদন্ত পূর্বক ৭অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।


বিবার্তা/ইমরান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com