শিরোনাম
বিটিভির ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৬, ০৯:৫৪
বিটিভির ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আজ ২৫ ডিসেম্বর বাংলাদেশের সরকারি গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৬৪ সালের এইদিন পাকিস্তান টেলিভিশন (পিটিভি) নামে যাত্রা শুরু করে চ্যানেলটি। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে এর নাম বদল করে রাখা হয় বিটিভি।


এ উপলক্ষে দিনব্যাপী বিটিভিতে প্রচার হবে নানা আয়োজন। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে তারা। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ছাড়াও এ আয়োজনে থাকবেন দেশের বিশিষ্টজনরা।


অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, ফরিদা পারভীন, সাদী মহম্মদ, কিরণ চন্দ্র রায়, বারী সিদ্দিকীসহ ব্যান্ডদল জলের গান।


উল্লেখ্য, দুটি পূর্ণাঙ্গ টেলিভিশন কেন্দ্র ও ১৪টি রিলে স্টেশন রয়েছে বিটিভির। ঢাকার রামপুরায়ের সদর দফতর ও প্রধান কেন্দ্র অবস্থিত। বর্তমানে চট্টগ্রাম কেন্দ্র থেকে স্থানীয়ভাবে নির্মিত পৃথক অনুষ্ঠানমালা প্রতিদিন চার ঘণ্টা করে সম্প্রচারিত হচ্ছে।


২০০৪ সালের ১১ এপ্রিল বিটিভি ওয়ার্ল্ড স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার শুরু করে। বিটিভি ওয়ার্ল্ড ২৪ ঘণ্টা বিরতিহীন স্যাটেলাইট সম্প্রচার করে যাচ্ছে।


বাংলা ও ইংরেজি ভাষায় ১১টি সংবাদ বুলেটিনসহ নাটক, প্রামাণ্যচিত্র, সঙ্গীত, শিক্ষা ও তথ্যবিষয়ক নানা অনুষ্ঠান প্রতিদিন সম্প্রচার করে সরকারি এ টেলিভিশন চ্যানেল।


বিবার্তা/জেমি/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com