সাংবাদিক কাজলের মুক্তি দাবি সাবেক ছাত্রনেতাদের
প্রকাশ : ০৭ মে ২০২০, ১৯:৪৭
সাংবাদিক কাজলের মুক্তি দাবি সাবেক ছাত্রনেতাদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাবেক ছাত্রনেতা, ফটো সাংবাদিক, দৈনিক পক্ষকালের সম্পাদক সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের মুক্তি এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতারা।


বৃহস্পতিবার (৭ মে) বিভিন্ন ছাত্রসংগঠনের সাবেক ছাত্র নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে এই দাবি জানান।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ৫৪ দিন নিখোঁজ থাকার পর গত ৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে যশোরের বেনাপলে বাংলাদেশের মাটিতে কথিত উদ্ধার, অনুপ্রবেশ আইনে গ্রেফতার, হাতকড়া পরিয়ে পিঠমোড়া করে বেঁধে করোনা পরিস্থিতে মাস্ক না পরিয়ে আদলতে প্রেরণ। অনুপ্রবেশের সাজানো মামলায় জামিন দেয়ার পর তড়িঘড়ি ৫৪ ধারায় মামলা দিয়ে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। তারা ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকায় বিভিন্ন থানায় একে পর এক, এমনকি ব্যাক ডেটে মামলা দায়েরের যে ঘটনা ঘটেছে তাতে গভীর উদবেগ প্রকাশ করেছেন। সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের আইনী সুরক্ষা ও জামিন পাওয়ার সাংবিধানিক অধিকার নিশ্চিত করা এবং তার জামিন পাওয়ার অধিকার জামিন বাধাগ্রস্ত না করার জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি। তারা, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে সকল সাজানো ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।


বিবৃতিতে স্বাক্ষরদাতা নেতৃবৃন্দ হলেন, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত) সাবেক সভাপতি শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্রমৈত্রী সাবেক সভাপতি রফিকুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সামসুল আলম সজ্জন, খান আসুদুজ্জামান মাসুম, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি হাসান ইমাম রুবেল, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত) সাবেক সাধারণ সম্পাদক আলী হাসান তরুন, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি আবু নাসের অনিক, বাংলাদেশ ছাত্রকেন্দ্রের সভাপতি মহিনউদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মানবন্দ্র দেব, ফেরদৌস আহম্মেদ উজ্জল, জাতীয় ছাত্র ঐক্যের সাবেক সভাপতি জুয়েল আহম্মেদ খান, বাংলাদেশ ছাত্র সমিতি সাবেক সভাপতি মোস্তাক আহম্মেদ, বাংলাদেশ ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি কনক বড়ুয়া, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শুভাষিস সমদ্দার, সমাজবাদী ছাত্রজোটের সাবেক সভাপতি আবু সুফিয়ান, সাবেক সাধারণ সম্পাদক মাসুম উদ্দীন, বাংলাদেশ ছাত্রমৈত্রী সাবেক সভাপতি বাপ্পা দিত্য বসু, সাধারণ সম্পাদক তানভীর রুসমত বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সাবেক সভাপতি সামসুল ইসলাম সুমন, বাংলাদেশ ছাত্রলীগ (স্ব-ত)’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন।


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com