‘দুর্যোগ মোকা‌বেলায় সরকার ও গণমাধ্যম ঘ‌নিষ্ঠভা‌বে কাজ কর‌বে’
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৭:১৭
‘দুর্যোগ মোকা‌বেলায় সরকার ও গণমাধ্যম ঘ‌নিষ্ঠভা‌বে কাজ কর‌বে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা দুর্যোগ মোকাবেলায় সরকার ও গণমাধ্যম ঘনিষ্ঠভাবে কাজ করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (৩০ মার্চ) রাজধানীর মিন্টু রোডের সরকারি বাসভবনে গণমাধ্যম নেতাদের সঙ্গে বৈঠকের পর তিনি এসব কথা বলেন।


হাছান মাহমুদ বলেন, ‘দুটি বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এই সঙ্কটময় সময় থেকে কীভাবে উত্তরণ হওয়া যায়। সরকার ও গণমাধ্যম একসঙ্গে কাজ করে কীভাবে সঙ্কট নিরসন করা যায়। এছাড়া করোনাভাইরাসের কারণেও নতুন করে বিভিন্ন ধরনের সঙ্কট তৈরি হয়েছে। সেই সঙ্কট থেকে কীভাবে মুক্তি পাওয়া যায়। সেসব নিয়েও আলোচনা হয়েছে।


মন্ত্রী বলেন, কিছু ভুয়া নিউজপোর্টাল আছে, যারা ভুয়া নিউজ করে এবং মানুষকে আতঙ্কিত করে। যারাই এ ধরনের কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


জনগণকে কোনোভাবে আতঙ্কিত করা উচিত নয় মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, এ বিষয়ে সরকারকে সহযোগিতা এবং অন্যান্য সার্বিক বিষয় নিয়ে তাদের সঙ্গে আলোচনা হয়েছে। এছাড়া এ সময়ে বিভিন্ন গণমাধ্যমে কিছু সঙ্কট সৃষ্টি হয়েছে। বিশেষ করে পত্রিকাগুলোর সার্কুলেশন অর্ধেকে নেমে এসেছে।
সংবাদপত্রে যারা কাজ করে এবং যারা হকার আছে, যারা দিন আনে দিন খায়, অনেকেই বিভিন্ন ধরনের সমস্যায় আছেন। সেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
নিউজপেপারস ওনার্স অ‌্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর সভাপতি এ কে আজাদ, নির্বাহী সদস্য মতিউর রহমান ও তারিক সুজাত, সম্পাদকীয় পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম, অ‌্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (এটকো) এর সিনিয়র সহ-সভাপতি ও এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবু, এটকো’র অন্যতম পরিচালক ইকবাল সোবহান চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com