শিরোনাম
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৬, ২০:২১
গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

দেশে আজ সত্যিকার অর্থে গণতন্ত্র না থাকায় দেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল থেকে বঞ্চিত হচ্ছেন। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমেই কেবল মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) নেতৃবৃন্দ।


বৃহস্পতিবার নগরীর নূর আহমদ সড়কস্থ কার্যালয়ে সিএমইউজে আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।


সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দেশে আইনের সঠিক প্রয়োগ নেই। একের পর এক গুম, খুন ও ভিন্ন মতাদর্শের রাজনৈতিক নেতাকর্মীদের ওপর হামলা নির্যাতনের মাধ্যমে হরণ করা হচ্ছে মানবাধিকার। মতপ্রকাশের অধিকার ভুলুন্ঠিত।


বক্তারা বলেন, ভিন্নমত দমনের অংশ হিসেবে অন্যায়ভাবে বন্ধ করে দেয়া হয়েছে দৈনিক আমার দেশ, দিগন্ত টেলিভিশন, ইসলামিক টেলিভিশনসহ অনেক গণমাধ্যম। একের পর এক মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে শফিক রেহমান, মাহমুদুর রহমান, শওকত মাহমুদসহ খ্যতিমান সাংবাদিকদের, যা একটি গণতান্ত্রিক রাষ্ট্রে কখনো কাঙ্খিত নয়।


বক্তারা দেশে আইনের সঠিক প্রয়োগ, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া, সাংবাদিক নেতৃবৃন্দের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলাগুলো প্রত্যাহার ও মত প্রকাশের অধিকার নিশ্চিত করার মাধ্যমে দেশে গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার দাবি জানান।


বক্তারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী দেশের বীর সন্তানদের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন।


চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক সমবায় সমিতির সভাপতি ইসকান্দর আলী চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য জাহিদুল করিম কচি, সিএমইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, মো. তোয়াহা, মাহবুবুল মাওলা রিপন, সালেহ নোমান, কামরুল হুদা, দিদারুল হক, মজুমদার নাজিম উদ্দিন প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/রাজু/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com