টাঙ্গাইলে সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা, আহত ৪
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২০, ২১:১৩
টাঙ্গাইলে সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা, আহত ৪
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে জুয়াড়িরা। এতে ৪ সাংবাদিক আহত হয়েছেন। বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিকেলে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় এই ঘটনা ঘটে।


হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক মোহাইমিনুল মন্ডলসহ আরো দুইজন আহত হয়েছে। এসময় ডিবিসি টেলিভিশনের ক্যামেরা ও বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। পরে আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।


জানা গেছে, উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় স্থানীয় প্রভাবশালী ফজল মন্ডলের নেতৃত্বে দীর্ঘদিন ধরে জুয়ার আসর চলছিল। টাঙ্গাইল জেলার বাইরের বিভিন্ন এলাকা থেকে শতাধিক জুয়ারি সেখানে নিয়মিত জুয়া খেলতে আসতো। এমন তথ্যের ভিত্তিতে সেখানে সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা চালায়।


পরে সন্ত্রাসীরা সাংবাদিক সোহেল তালুকদার, অভিজিৎ ঘোষ, আশিকুর রহমান, মোহাইমিনুল মন্ডলসহ নৌকার দুই মাঝিকে ব্যাপক মারধর করা হয়। মারধর শেষে একটি ক্যামেরা ভাঙচুর ও আরেকটি ক্যামেরা আর মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।


এছাড়া সাংবাদিকদের প্রাণে বাচিঁয়ে রাখার প্রতিশ্রুতিতে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হয়। পরে তারা চলে গেলে স্থানীয়রা এসে সাংবাদিকদের উদ্ধার করে গোবিন্দাসী ঘাটে পৌছে দেয়।


হামলায় আহত ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বলেন, জুয়ারিরা থানা পুলিশের নির্দেশে আমাদের ওপর আতর্কিতভাবে হামলা চালায়। হামলায় চারজন সাংবাদিকসহ ৬জন আহত হয়েছে।


গোবিন্দাসী ইউনিয়ন ট্রাক শ্রমিক সমিতির সাধারন সম্পাদক ফজল মন্ডলের নেতৃত্বে সেখানে বিশাল ধরনের জুয়ার আসর চলছিল দীর্ঘদিন যাবৎ। এমন খবরে সেখানে সংবাদ সংগ্রহে গেলে জুয়ারিসহ সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায়। এতে ভিডিও ক্যামেরা ও বুম ভাঙচুর করা হয়। এছাড়া প্রাণে বাচিঁয়ে রাখার শর্তে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর রাখা হয়।


টাঙ্গাইল জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক তানভীর আহম্মদ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর গুরুত্বর আহত চারজন সাংবাদিকসহ ৬ জন হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এরমধ্যে চারজনের অবস্থা খুবই গুরুত্বর। তাদের বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা দেয়া হয়েছে। পরীক্ষার রিপোর্টগুলো পাওয়ার পর তাদের শরীরে কি ধরনের ক্ষতি হয়েছে তা জানা যাবে।


ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম জানান, গোবিন্দাসী ঘাট কাশবন এলাকার চরে যে জুয়ার আসর বসতো তা জানা ছিল না। সাংবাদিকদের উপর হামলার ঘটনা দুঃখজনক। এবিষয়ে সাংবাদিকরা অভিযোগ করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/তোফাজ্জল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com