দোলনের হুমকিদাতাদের অবিলম্বে গ্রেফতার করুন: শাবান মাহমুদ
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১৪:৩৬
দোলনের হুমকিদাতাদের অবিলম্বে গ্রেফতার করুন: শাবান মাহমুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দৈনিক ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময়-এর সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে টাকা চেয়ে প্রাণনাশের হুমকিদাতা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ। হুমকি দিয়ে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।


মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। দোলনকে প্রাণনাশের হুমকি দেয়ার প্রতিবাদে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন(এফজেএফ)এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।


শাবান মাহমুদ বলেন, দৈনিক ঢাকাটাইমস সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে চাঁদা দাবি করা হয়েছে, তাকে জীবননাশের হুমকি দেয়া হয়েছে। জিডি করা হয়েছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলতে চাই, যারা হুমকি দিয়েছে টেলিফোন রেকর্ড যাচাই করে চিহ্নিত করে তাদের অবিলম্বে গ্রেফতার করুন।


এই সাংবাদিক নেতা বলেন, কোনো সাংবাদিকদের ওপর হামলা চালানোর চেষ্টা করা হলে মিছিলে মিছিলে সারাদেশ প্রকম্পিত করা হবে।


দোলনকে হুমকি দেয়ার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, যদি তার কিছু হয়, তাকে নিরাপত্তাহীন রেখে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বজ্ঞানহীন আচরণ করে, তাহলে সারাদেশে সাংবাদিকরা জাগরণ সৃষ্টি করবে।


শাবান মাহমুদ বলেন, সাংবাদিকদের হুমকি দিয়ে কলম স্তব্ধ করা যাবে না। বর্তমান প্রধানমন্ত্রী অত্যন্ত সাংবাদিকবান্ধব। তার শাসনামলে যদি কেউ সাংবাদিকদের ওপর আক্রমণের চেষ্টা করে তাহলে সারাদেশে প্রতিবাদের ঝড় উঠবে।


প্রসঙ্গত, গত শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। দুই দিনের মাথায় সোমবার (২৫ নভেম্বর) শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকাটাইমস সম্পাদক রমনা থানায় দুটি সাধারণ ডায়েরি করেছেন।


বিবার্তা/খলিল/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com