শিরোনাম
‘হামলাকারীদের শাস্তি নিশ্চিত করেই সাংবাদিকরা ফিরবেন’
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৬, ১৯:১৭
‘হামলাকারীদের শাস্তি নিশ্চিত করেই সাংবাদিকরা ফিরবেন’
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত সাংবাদিকরা ঘরে ফিরে যাবে না। প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা।


শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা ভিন্নখাতে প্রবাহিত করার প্রতিবাদ এবং দায়ী পুুলিশ কর্মকর্তাদের অপসারণ দাবিতে এক বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা এসব কথা বলেন।


সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে এ সমাবেশ হয়।


এতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দেশ ও জাতির স্বার্থে সকল গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিকদের রয়েছে গৌরবময় ভূমিকা। কোনো অপশক্তি তাদেরকে দমিয়ে রাখতে পারেনি। চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা দু’টি দ্রুত বিচার আইনের আওতায় এনে অপরাধীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারের দাবি জানান নেতারা।


সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, প্রেস ক্লাবের ইতিহাসে নজীরবিহীন এই ঘটনা দেশে অপশক্তির অস্থিত্বকে প্রমাণ করে। অথচ ঘটনার পর প্রতিটি ক্ষেত্রে পুলিশের রহস্যময় ভূমিকা সাংবাদিক সমাজকে রাস্তায় নামতে বাধ্য করেছে। বর্তমান গণতান্ত্রিক সরকারের অগ্রযাত্রার সহযাত্রী সাংবাদিকদের বিচারের দাবিতে সরকারের মুখোমুখি করছে। এর নেপথ্যে রয়েছে সিএমপি’র কতিপয় পুলিশ কর্মকর্তার বিতর্কিত ভূমিকা।


সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহিদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাবেক সিইউজে সভাপতি মোস্তাক আহমেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন চৌধুরী, বিএমইউজে সদস্য আসিফ সিরাজ, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সিইউজে সহ-সভাপতি নিরুপম দাশ গুপ্ত, সিইউজে সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাব সহ-সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে অর্থ সম্পাদক উজ্জল ধর, সিনিয়র সাংবাদিক রফিকুল বাহার, অনিন্দ্য টিটু, আব্দুর রউফ পাটোয়ারি প্রমুখ।


সমাবেশ শেষে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপি বরাবর চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্মারকলিদি দেয়া হয়।


উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় ঐক্যবদ্ধ সনাতন সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে কিছু উচ্ছৃঙ্খল যুবক চট্টগ্রাম প্রেস ক্লাবে ভাংচুর ও সাংবাদিকদের উপর হামলা চালায়।


বিবার্তা/রাজু/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com