শিরোনাম
‘সাংবাদিকদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে’
প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৬, ১৯:১২
‘সাংবাদিকদের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে’
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সাংবাদিকতা একটি মহান পেশা। যারা ভাল সাংবাদিকতা করেন তাদের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ রয়েছে। তাই সাংবাদিকদেরকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে হবে।


শনিবার বিকেলে গাজীপুর সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে কালীগঞ্জে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের তিন দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের শেষ দিনে সনদপত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


প্রতিমন্ত্রী বলেন, বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে মানুষের ঘৃণাবোধ সৃষ্টি করতে হবে। সাংবাদিকতার লিখনিতে সারাদেশে বাল্য বিয়ে ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানুষকে সোচ্চার করতে হবে। মাদকের বিরুদ্ধেও জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। মাদক বিরোধী প্রচারণাকে আরো শক্তিশালী করা প্রয়োজন। এ জন্য সাংবাদিকরা সংবাদ প্রকাশের মাধ্যমে ভূমিকা রাখতে পারেন।


বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর সমাপনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন। পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান ও সাংবাদিক ইউনিয়ন কালীগঞ্জ উপজেলা প্রধান আব্দুর রহমান আরমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. আতাউর রহমান প্রমুখ বক্তব্য দেন।


এ সময় অন্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সদস্য মাজেদুল ইসলাম সেলিমসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
তিন দিনব্যাপী প্রশিক্ষনে প্রশিক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের অধ্যাপক শামীম রেজা, উত্তরা ইউনিভার্সিটির মিডিয়া বিভাগের পরিচালক রহমান মুস্তাফিজ, একাত্তর টেলিভিশনের বার্তা সম্পাদক পলাশ আহসান।


সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণে কালীগঞ্জ উপজেলার ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।


বিবার্তা/তুহিন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com