ফেরদৌসী মজুমদারের ‘যা ইচ্ছা তাই’র মোড়ক উন্মোচন
প্রকাশ : ০৮ জুলাই ২০১৮, ১৩:২৮
ফেরদৌসী মজুমদারের ‘যা ইচ্ছা তাই’র মোড়ক উন্মোচন
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে মোড়ক উন্মোচন হলো কিংবদন্তি অভিনেত্রী ফেরদৌসী মজুমদারের ‘যা ইচ্ছা তাই’ বইটির। বইটি প্রকাশ করেছে জার্নি ম্যান বুকস। বইয়ের মোড়ক উন্মোচনের আগে হয় আলোচনা অনুষ্ঠান।


এ সময় উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, রামেন্দু মজুমদার, ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন, মিডিয়া ব্যক্তিত্ব মুহম্মদ জাহাঙ্গীর, লেখক আনিসুল হক ও নিলুফার মাঞ্জুরসহ বিশিষ্ট ব্যক্তিরা।


এ সময় ফেরদৌসী মজুমদারের স্বামী বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার বলেন, ফেরদৌসী যেমন আমার প্রিয় মানুষ, তেমন প্রিয় লেখকও। আমি চাই সে নিয়মিত লিখুক। এর আগেও তার লেখা দুটি বই প্রকাশ হয়েছে। খুব সাবলীল লেখা তার। আমি পড়ি আর মুগ্ধ হই। ‘যা ইচ্ছা তাই’ বইটি নিয়ে আমি তেমন কিছু বলব না। এতটুকু বলব, এটি আমার পড়া অন্যতম সুন্দর একটি স্মৃতিচারণ। বইটি জীবনের একটা স্কেচ।


সংস্কৃতিজন নাসির উদ্দীন ইউসুফ বলেন, বইটির নাম খুব সুন্দর ‘যা ইচ্ছা তাই’। তবে বইটি কিন্তু যা ইচ্ছা তাই নয়। এটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ ফেরদৌসী মজুমদার নিজের অভিজ্ঞতা থেকে এই দেশ, দেশের রাজনীতি ও সাংস্কৃতিক সমাজটাকে নিজের মতো করে ব্যাখ্যা করেছেন।


ফেরদৌসী মজুমদার বলেন, আমার ভেতর থেকে যা আসে আমি সেটি লিখি। এই বইয়ের সব লেখা আমার চারপাশ থেকে নেয়া। পরিবার, বিশ্ববিদ্যালয় জীবন, থিয়েটারের শুরুর দিন, বাবার সঙ্গে সম্পর্ক ও সংসার জীবনের দিনগুলো তুলে ধরেছি।


বিবার্তা/অভি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com