কামাল লোহানীর ৮৫তম জন্মবার্ষিকী আজ
প্রকাশ : ২৬ জুন ২০১৮, ০০:৩৮
কামাল লোহানীর ৮৫তম জন্মবার্ষিকী আজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের খ্যাতিমান সাংবাদিক, বুদ্ধিজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সাবেক সভাপতি কামাল লোহানী। । ২০১৫ সালে তিনি একুশে পদক লাভ করেছেন।


আজ ২৬ জুন ৮৫ তে পা দিয়েছেন তিনি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন পর্যায়ে সক্রিয়ভাবে অংশ নেওয়ার পাশাপাশি স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের প্রগতিশীল আন্দোলনগুলোতে অবদান রাখা কামাল লোহানীর ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্টশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় সম্মিলন উৎসবের আয়োজন করা হয়েছে।


অনুষ্ঠানের শুরুতে বিকেল পাঁচটায় জাতীয় নাট্টশালার বহিরাঙ্গণে প্রদর্শনী উদ্বোধন করা হবে এবং সাড়ে পাঁটচায় জন্মদিবসের উৎসব সম্মিলনে তার জন্য ভালোবাসা, শ্রদ্ধা ও পুষ্প শুভেচ্ছা জ্ঞাপন করা হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় শুভদীপ প্রজ্জ্বলন, পুষ্পমাল্য, মিষ্টিমুখ ও শুভেচ্ছা উপহার প্রদান করা হবে। সন্ধা সাতটায় মূল মিলনায়তনে তথ্যচিত্র পদর্শন, জীবন ভিত্তিক পটের গান এবং কামাল লোহানীর পছন্দের গান, আবৃত্তি, নৃত্য পরিবেশন করবেন দেশবরেণ্য শিল্পীরা।


এছাড়াও কামাল লোহানীর জীবনের নানা দিক নিয়ে আলোচনা করবেন উৎসব প্রধান ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com