শিরোনাম
এবছর রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন দুজন
প্রকাশ : ০৭ মে ২০১৮, ০৩:৩৯
এবছর রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন দুজন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা একাডেমি কতৃক প্রবর্তিত এবছর রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন দুইজন গুণী ব্যক্তি।


রবীন্দ্র সাহিত্যের গবেষণায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ আবুল মোমেন এবং রবীন্দ্রসংগীত চর্চার স্বীকৃতিস্বরূপ শিল্পী ফাহিম হোসেন চৌধুরী এবার এ পুরস্কার পাচ্ছেন।


বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সোমবার বিকেল ৫টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁদের হাতে তুলে দেয়া হবে এ পুরস্কার।


রবীন্দ্র পুরস্কার প্রাপ্ত আবুল মোমেন হলেন বাংলাদেশের একজন প্রখ্যাত সাংবাদিক, সাহিত্যিক ও শিক্ষাবিদ। তিনি দীর্ঘদিন যাবত এদেশের প্রধান প্রধান পত্রিকাগুলোর সাথে পাশাপাশি চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।


অন্যদিকে শিল্পী ফাহিম হোসেন চৌধুরী রবীন্দ্রনাথের গানের অমিয় ধারায় নিজেকে শিক্ত করার পাশাপাশি নতুনদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তার সঙ্গীতলব্ধ জ্ঞান।


আয়োজকেরা জানান, অনুষ্ঠানে এ ছাড়াও থাকছে একক বক্তৃতা ও সাংস্কৃতিক আয়োজন। রবীন্দ্রনাথের ছোট গল্প নিয়ে বাংলা শীর্ষক বক্তৃতা প্রদান করবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিত ঘোষ। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।


বিবার্তা/নুর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com