“রুদ্রমেলা” আয়োজন করতে যাচ্ছে রুদ্র সংসদ
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৭:৩৩
“রুদ্রমেলা” আয়োজন করতে যাচ্ছে রুদ্র সংসদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভাষার কসম খেয়ে আমরা দাঁড়াবো ঘিরে আমাদের মাতৃভূমি, জল, অরণ্য জমিন ...তারুণ্যের দৃপ্ত প্রতীক অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ স্মরণে প্রতিবছরের মতো এবারও “রুদ্রমেলা” আয়োজন করতে যাচ্ছে রুদ্র সংসদ।


আগামী ২৯ এপ্রিল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সারাদিনব্যাপী চলবে মেলার অনুষ্ঠান। এবারের রুদ্রমেলা উদ্বোধন করবেন প্রখ্যাত সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম।


সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিবেশিত হবে একক ও দলীয় আবৃত্তি, নৃত্য ও সংগীত।


আয়োজনের লক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছকে আহ্বায়ক ও রুদ্র সংসদের সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরীকে সদস্য সচিব করে দেশের সাংস্কৃতিক আন্দোলনের নেতৃস্থানীয় নবীন প্রবীন কর্মীদের নিয়ে ১০১ সদস্য বিশিষ্ট একটি মেলা উদযাপন কমিটি গঠন করা হয়েছে।


এ বিষয়ে রুদ্র সংসদের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার টিএসসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ সত্তর ও আশির দশকের কবিদের মধ্যে এক অনন্য প্রতিভার অধিকারী নিবেদিতপ্রাণ কবি। সাহিত্য ছাড়াও সাংস্কৃতিক এবং সামাজিক কর্মকান্ডে তাঁর অবদান ছিল অপরিসীম। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদের প্রতিষ্ঠাতাদের মধ্যে তিনি ছিলেন অন্যতম। সাহসী উচ্চারণ, অনন্য দেশপ্রেম ও মননশীল রচনার জন্য রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ বর্তমান তরুণ সমাজেরও প্রিয় কবি।


প্রথমদিকে আয়োজন ছোট থাকলেও দেশের তরুণ সমাজের ব্যাপক অংশগ্রহণ উত্তরোত্তর মেলার পরিধিকে বিস্তৃত করে তোলে এবং তা বর্তমানে দেশের অন্যতম বৃহত্তম সাংস্কৃতিক মেলায় রূপ নিয়েছে।


উল্লেখ্য, এর আগে বিভিন্ন সময়ে রুদ্রমেলার উদ্বোধন করেছেন প্রখ্যাত শিল্পী এস এম সুলতান, কবি সুফিয়া কামাল, কবি শামসুর রাহমান, রাহাত খান, অধ্যাপক কবীর চৌধুরী, শওকত ওসমান, ভাষাসৈনিক গাজীউল, সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী, ফয়েজ আহমেদ প্রমুখ জাতীয় পর্যায়ের স্বনামধন্য ব্যক্তিত্বগণ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com