গ্রন্থমেলায় মীর আব্দুল আউয়ালের ‘ছায়ামূর্তির হাসি’
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪১
গ্রন্থমেলায় মীর আব্দুল আউয়ালের ‘ছায়ামূর্তির হাসি’
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকায় অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে রাজবাড়ীর লেখক মীর আব্দুল আউয়ালের রহস্যোপন্যাস ‘ছায়ামূর্তির হাসি’। রহস্যোপন্যাসটি বই মেলায় পাঠকদের মধ্যে দারুণভাবে সাড়া ফেলেছে বলে জানিয়েছেন লেখক মীর আব্দুল আউয়াল।


বইটি প্রকাশ করেছেন নন্দিতা প্রকাশ। আর প্রচ্ছদ এঁকেছেন শহীদুল ইসলাম রনি। বইটির ভূমিকা লিখেছেন প্রকাশক ভবো রঞ্জন বেপারী। এ নিয়ে লেখক মীর আব্দুল আউয়ালের বই মেলায় ২০০৫ সাল থেকে ২০১৮ পর্যন্ত ১১টি বই প্রকাশিত হয়েছে।


আত্মার কোন সুনির্দিষ্ট আকার নেই, তাই এর আকার সঠিকভাবে মানুষের চোখে ধরা পড়ে না। অনেক মানুষের ধারণা চর্মচোখে আত্মাকে ছায়ামূর্তির আকারে কেউ কেউ দেখতে পায়। মানুষ আত্মার এই ছায়ামূর্তি দেখলে ভয়ে জড়সড় হয়ে পড়ে। অনেকে আবার ভয়ে চিৎকার করে চেতনাও হারিয়ে ফেলে। এই আত্মার রহস্যময়তা আজও কেউ ঘোচাতে পারেনি। তাই আত্মাকে জানতে মানুষ রহস্যের বেড়াজালে শুধু ঘুরপাক খেতে থাকে। কেউ স্বপ্নে দেখে তার প্রিয়জনকে ঠিক যেন সিনেমার মতো। আবার ঘুম ভাঙলে ফিরে আসে কঠিন বাস্তবে। আর তখন চিন্তায় আসে রহস্যময় অন্যকিছু। এসব নিয়েই মীর আব্দুল আউয়ালের রহস্যোপন্যাস ‘ছায়ামূর্তির হাসি’। রহস্যের দ্বার উন্মোচন করতে বইটি পড়ার আহ্বান জানিয়েছেন প্রকাশক ভবো রঞ্জন বেপারী।


উপন্যাসটি অমর একুশের গ্রন্থমেলার নন্দিতা প্রকাশনীর ৪০৩/৪০৪ নং স্টলে পাওয়া যাচ্ছে। এছাড়াও রাজবাড়ীর শামীম লাইব্রেরীতেও উপন্যাসটি পাওয়া যাচ্ছে বলে জানান মীর আব্দুল আউয়াল।


লেখকের অন্যান্য বইগুলো হলো- কবিতাগ্রন্থ রূপালী, নানা রঙের দিন, উপন্যাস জীবনের খেলাঘরে, ঝগড়াটে বউ, পাশের বাড়ির মেয়ে, তোমার চোখে জল, রহস্য উপন্যাস ভয়াল রাত্রি, রহস্যময় দু’চোখ, রাতের আঁধারে ও পদ্মাপারের মানুষ।


বিবার্তা/শিহাবুর/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com