শিরোনাম
মুস্তাফিজুর রহমানের ‘আমি ও আমার কথা’
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:০০
মুস্তাফিজুর রহমানের ‘আমি ও আমার কথা’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের অন্যতম টেলিভিশন ব্যক্তিত্ব। ১৯৬৭ সাল থেকে যুক্ত আছেন টেলিভিশনের সাথে। নির্মাণ করেছেন একাধিক জনপ্রিয় নাটক ও সিনেমা। তার পরিচালনায় ‘শঙ্খনীল কারাগার’ চলচ্চিত্র পেয়েছে জাতীয় এবং আর্ন্তজাতিক চলচ্চিত্র সম্মাননা। বর্তমানে যুক্ত আছেন গাজী স্যাটেলাইট টেলিভিশন জিটিভির প্রধান উপদেষ্টা হিসেবে। দীর্ঘ টেলিভিশন জীবনের নানা অভিজ্ঞতা নিয়ে লিখেছেন বই ‘আমি ও আমার কথা’। বইটি প্রকাশ করেছে অনন্যা। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।
‘আমি ও আমার কথা’ এই বইটিতে বাংলাদেশ টেলিভিশনের সূচনালগ্ন থেকে আজ পর্যন্ত দীর্ঘ পঞ্চাশ বছরের অধিককাল সময়ের ঘটনাবহুল সুখ-দু:খ, আনন্দ-বেদনার কথা বলা হয়েছে। সেইসাথে এই বইটিতে ঐতিহাসিক দলিল হিসেবে সময়ের আয়নায় অতীতের ইতিহাস তুলে ধরা হয়েছে। চেষ্টা করা হয়েছে এই বইটিতে বিভিন্ন তথ্য উপাত্ত সঠিকভাবে তুলে ধরার। তথ্য সমৃদ্ধ এই বইটিতে টেলিভিশনের বিভিন্ন দিক সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আমি আশা করি, আগ্রহী পাঠক এই বইটি আনন্দের সাথে গ্রহণ করবেন।


বইটি সম্পর্কে মুস্তাফিজুর রহমান বলেন - বাংলাদেশ টেলিভিশনের সামগ্রিক চালচিত্র সবার সামনে তুলে ধরার জন্য দীর্ঘদিনের অভিজ্ঞতার কথা বর্ণনা করেছি ‘আমি ও আমার কথা’ বইটিতে। এই বইটিতে টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানের প্রতিচ্ছবি এবং কারিগরি নির্মাণ প্রক্রিয়ার কথা সবিস্তারে বর্ণনা করে টেলিভিশনের সামগ্রিক রূপ সম্বন্ধে একটি পরিচ্ছন্ন ধারনা দেওয়ার আন্তরিক প্রয়াস করেছি। টেলিভিশন সম্বন্ধে বিস্তারিত জানার জন্য পাঠকদের নিকট ‘আমি ও আমার কথা’ বইটি বিশেষ ভূমিকা রাখবে বলে আমি মনে করি ।


বিবার্তা/অভি/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com