বই মেলায় জামশেদ নাজিমের ‘একটি গল্পের গল্প’
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:২২
বই মেলায় জামশেদ নাজিমের ‘একটি গল্পের গল্প’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাল্যবন্ধুর কাছে ব্যাকবেঞ্চার ছেলেটি পরিণত বয়সে এখন বন্ধুমহলের লিডার। প্রাণ-প্রাচুর্যে ভরা মানুষটি মূহুর্তেই হয়ে ওঠেন যে কোরো আড্ডার মধ্যমণি। সহকর্মী থেকে অনূজ সবার প্রিয়মুখ মানুষটি বিপদে-আপদেও নির্ভরতার প্রতীক।


ছোটবেলায় লেখালেখির প্রতি ঝোঁক থেকেই ক্রমান্বয়ে তিনি পেশাগত জীবনে একজন সফল সাংবাদিক। বর্তমানে জিটিভির স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। কাঠখট্টা অপরাধ বিষয়ক সাংবাদিকতার বাইরে অব্যক্ত নিজের মনের প্রেম-ভালোবাসার চিরাচরিত আবেগ অনুভূতিগুলো দিনশেষে ঠিকরে পড়তো সামাজিক যোগাযোগ মাধ্যমে।


ধারাবাহিক 'রঘু-প্রজাপতি' গল্পের কারণে পরিচিত মহলে তিনি বেশ আলোচিত অনেক আগে থেকেই। শুভানুধ্যায়ীদের অনুপ্রেরণায় সেই রঘু-প্রজাপতি গল্পের লেখকের দেয়া পূর্ণাঙ্গ রূপ 'একটি গল্পের গল্প'। আসছে একুশে বইমেলায় 'একটি গল্পের গল্প' প্রকাশ করার মাধ্যমে সাংবাদিকতার বাইরে নিজেকে নতুন মাত্রায় পরিচয় করিয়ে দিচ্ছেন জামশেদ নাজিম।


ভালোবাসার টানে কাছে এসে একসঙ্গে বসবাস করার পরিণতির বাইরেও যে ভালোবাসা থাকে সেটি ফুটে উঠেছে রঘু-প্রজাপতির চরিত্রে। রঘু প্রজাপতি ভালোবেসে কাছে আসেনা কিংবা না পাওয়ার ক্ষোভ থেকে না ফেরার দেশেও পাড়ি জমায় না। আসলে এটা ভালোবাসা নাকি শুধুই মায়া সেটা বিবেচনা করবেন পাঠক নিজেই।


ভালোবাসার হিসেব-নিকেশের মধ্যে এক দিন জঙ্গি হামলায় গোটা দেশ থমকে যায়। টিভির পর্দায় ব্রেকিং নিউজ- বেসরকারি গোয়েন্দা সংস্থার সদস্য রঘু নিখোঁজ!


গল্পের প্রতি মূহুর্তে আবেগী মনের অন্যরকম ভালোবাসার সঙ্গে রয়েছে রহস্যে ঘেরা টান টান উত্তেজনা। পরের দৃশ্যে কী হবে পাঠককে নাড়া দিয়ে যাবে আগের দৃশ্যেই।


‘একটি গল্পের গল্প’ শিরোনামে সমাজের বলা-না বলা, সামাজিক অবক্ষয়, প্রেম-ভালোবাসাসহ সমাজের নানা দৃষ্টিকোণ ফুটিয়ে তুলেছেন লেখন জামশেদ নাজিম।


অমর একুশে বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর ৬৬৬ নং স্টলে মেলার প্রথম দিন থেকেই পাওয়া যাবে বইটি।


একটি গল্পের গল্প সম্পর্কে দাঁড়িকমা প্রকাশনীর কর্নধার আব্দুল হাকিম নাহিদ বলেন, জামশেদ নাজিমের লেখা একটি গল্পের গল্প, ভিন্নস্বাদের একটা নতুন বই। রঘু চরিত্র খুবই মজার, ভয়ের আর আনন্দের!


দাঁড়িকমা প্রকাশনীর স্টলে ছাড়াও বইটি লিটলম্যাগ চত্বর ও ঢাকা রিপোর্টাস ইউনিটির স্টলেও পাওয়া যাবে। এছাড়া চট্টগ্রাম মুসলিম হল, সিলেট ও খুলনার শহীদ মিনার চত্বরেও মিলবে অন্যরকম এ বইটি।


বিবার্তা/খলিল/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com