শিরোনাম
বইমেলায় বহ্নি বেপারীর দুই বই
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১২
বইমেলায় বহ্নি বেপারীর দুই বই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিশুদের জন্য এবারের অমর একুশে বইমেলায় দুইটি বই নিয়ে এসেছেন তরুণ লেখক বহ্নি বেপারী। বই দুটি হলো- ‘বাবা- মায়ের ইশকুল’ ও ‘এক যে ছিল বাঘ’। বই দুটি শিশুদের জন্য নিঃসন্দেহে মানসম্মত, যেটি তাকে আনন্দ দেয়ার সাথে সাথে নিজে কিছু করার অনুপ্রেরণা দেবে।


এ প্রসঙ্গে বহ্নি বেপারী বলেন, স্কুলের ক্লাসে অনেক ছাত্র-ছাত্রী থাকে। একজন শিক্ষকের পক্ষে সবার প্রতি সমান গুরুত্ব দেয়া অসম্ভব। শিশুর আনুষ্ঠানিক শিক্ষার দায়িত্ব স্কুলের হলেও বাবা-মায়ের ভূমিকা এখানে গুরুত্বপূর্ণ। গৃহশিক্ষক কখনও এই ভূমিকায় আসতে পারে না। শিশুর স্কুলের পড়াশোনায় ভালো করতে অভিভাবক কেমন করে সহযোগী হবেন তাই নিয়ে আমার বই ‘বাবা-মায়ের ইশকুল’।


তিনি আরও বলেন, বইমেলায় শিলা প্রকাশনীর ১১০ ও ১১১ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে ‘বাবা-মায়ের ইশকুল’ বইটি। এর মূল ভাবনা নিয়েছি আমেরিকার শিক্ষা বিভাগের সুপারিশমালা থেকে। এর বাইরে আমি নালন্দার শিশুদের কাছ থেকে শেখার অভিজ্ঞতায় কিছু যোগ করেছি। উৎসর্গও করেছি ওদের।


এদিকে, সুজয় সাহার ঝকঝকে প্রচ্ছদ আর সুন্দর অলঙ্করণে পাললিক সৌরভ প্রকাশ করেছে বহ্নি বেপারীর শিশুতোষ গল্পর বই ‘এক যে ছিল বাঘ’। পাওয়া যাচ্ছে একুশের বইমেলার ৪১২ নম্বর স্টলে।


এ বইটি প্রসঙ্গে বহ্নি বলেন, ‘এক যে ছিল বাঘ’ বইটিতে শিশুদের চিন্তাকে উদ্দীপ্ত করার জন্য গল্পের সাথে কিছু সৃজনশীল কাজও দেয়া হয়েছে। আমার শিশু পাঠকরা আনন্দ পেলে আরও বহুগুণ আনন্দ নিয়ে তাদের জন্য কাজ করতে পারবো।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com