শিরোনাম
বইমেলায় একক বই বিক্রিতে শীর্ষে সোহাগ
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ০০:৫৯
বইমেলায় একক বই বিক্রিতে শীর্ষে সোহাগ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’ অমর একুশে বই মেলায় একক বই বিক্রি হিসেবে শীর্ষে রয়েছে বলে জানিয়েছেন বইটির প্রকাশক ইফতেখার আমিন।


১৬ ফেব্রুয়ারি বইটি উন্মোচনের পর শনিবার পর্যন্ত বইটির ১৭ হাজার কপি বিক্রি হয়েছে। ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’ বইটির চতুর্থ মুদ্রণ চলছে বলে জানিয়েছেন প্রকাশক ইফতেখার আমিন। তিন দিনে ১৭ হাজার বই বিক্রির নতুন রেকর্ড।


এদিকে বইটি প্রকাশের প্রথম দিন ১৬ ফেব্রুয়ারি সাড়ে ৫ হাজার ও দ্বিতীয় দিন শুক্রবার ৮ হাজার কপি বিক্রি হয়েছে। আর শনিবার ৪ হাজার কপি বিক্রি হয়েছে।


শনিবার বই মেলা ঘুরে দেখা যায় ‘শব্দ শৈলী’ স্টলের সামনে পাঠকদের দীর্ঘ সারি। প্রিয় নেতার কাছ থেকে বই কিনে একটি অটোগ্রাফ নিতে ভুল করেননি কোনো পাঠক। আর তাই অটোগ্রাফ ও ফটোগ্রাফ দিতে ব্যস্ত বইয়ের লেখক সাইফুর রহমান সোহাগ। বই কিনতে আসা ছাত্রলীগ কর্মী হাসিবুল হাসান বলেন, বইমেলায় এসে প্রিয় নেতার অটোগ্রাফসহ বই কিনে ভাল লাগছে। একজন ছাত্রলীগ কর্মী হিসেবে ছাত্রলীগের প্রকৃত ইতিহাস জানা কর্তব্য বলে মনে করেন তিনি।


অন্যদিকে ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’ বইটিতে ছাত্রলীগের বিভিন্ন আন্দোলন সংগ্রামের চিত্র তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন বইটির লেখক সাইফুর রহমান সোহাগ। বইটি সম্পর্কে তিনি বলেন, ‘৬৯ বছরের পথপরিক্রমায় ঐতিহাসিক ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস নিয়ে কাটাছেঁড়া হয়েছে বিস্তর, ছড়িয়েছে বিভ্রান্তিও। সেইসব ভ্রান্তি ছেঁটে ইতিহাসের প্রকৃত আখ্যান প্রাণবন্ত উপস্থাপনায় তুলে আনার প্রয়াস- ‘ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস’।


উল্লেখ্য, অমর একুশে গ্রন্থমেলা ১৮তম দিন পর্যন্ত ২ হাজার ২৭৫টি নতুন বই এসেছে। এর মধ্যে কবিতা ৬৮৪টি, উপন্যাস ৩৭৯টি, গল্প ৩১৫টি ও প্রবন্ধ ১১১টি।


বিবার্তা/লাভলু/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com