বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আলোকচিত্র প্রদর্শনী ‘শ্রদ্ধা’
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৯
বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আলোকচিত্র প্রদর্শনী ‘শ্রদ্ধা’
শিল্প-সাহিত্য ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর ভাস্কর্যের প্রতি বিদেশি নাগরিকদের সম্মান প্রদর্শনের ছবি নিয়ে অনুষ্ঠিত হচ্ছে আলোকচিত্র প্রদর্শনী ‘শ্রদ্ধা’। ১৭ সেপ্টেম্বর (শনিবার) থেকে ১৯ সেপ্টেম্বর (সোমবার) পর্যন্ত ৩ দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে রাজশাহী বিশ্বিদ্যালয়ের (রাবি) শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে। ফটোগ্রাফার র আলোকচিত্র প্রদর্শনী ‘শ্রদ্ধা’।


এই প্রদর্শনীর উদ্বোধন করবেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশর উপাচার্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।


২০১৪ সালে পূর্ব লন্ডন শহরের টাওয়ার হ্যামলেটে উদ্বোধন হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি নান্দনিক আবক্ষ ভাস্কর্য। লন্ডনে বঙ্গবন্ধুর এই ভাস্কর্য ঘিরে গড়ে উঠেছে বিদেশি বন্ধুদের অকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসার মেলবন্ধন। তারা সিডনি স্ট্রিটে এসে ভাস্কর্যটি দেখে উৎসব-আনন্দে মেতে উঠছে, বিদেশি বন্ধুরা ভাস্কর্যটির সামনে দাঁড়িয়ে বিভিন্ন দেশের সংস্কৃতি অনুসারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ‘শ্রদ্ধা’ সম্মান ও ভালোবাসার বহিঃপ্রকাশ করছে।


ফোজিত শেখ বাবুবলেন, ২০১৮ সালে আমি রোহিঙ্গা জাতিগোষ্ঠীর দুঃখ দুর্দশার চিত্র নিয়ে আলোকচিত্র প্রদর্শনী করতে বাংলাদেশ থেকে লন্ডনে যাই। প্রদর্শনী চলাকালীন সময় সিডনিতে বঙ্গবন্ধুর ভাস্কর্যটির সামনে দীর্ঘ সময় অতিবাহিত করি। এসময় আবক্ষ ভাস্কর্যটি ঘিরে বিদেশি বন্ধুদের বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আর ভালোবাসার বহিঃপ্রকাশ দেখে মুগ্ধ হয় এবং তার কিছু ছবি তুলি। সেসব ছবি নিয়েই এই আলোকচিত্র প্রদর্শনী।


প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com