শিরোনাম
বই মেলায় মনির ‘ছড়ায় ছড়ায় পাখি’
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৮
বই মেলায় মনির ‘ছড়ায় ছড়ায় পাখি’
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেব্রুয়ারি মানেই বইয়ের সাথে পাঠকের এক মিলন মেলা। কারণ এ মাসেই বসে পাঠক-লেখকদের প্রাণের মেলা অমর একুশে বই মেলা। সারা বছর ধরে লেখা বইয়ের তালিকা যেন অমর একুশে গ্রন্থমেলার জন্য জমিয়ে রাখা হয়! তাই প্রতি বছরই বই মেলায় আসে নতুন নতুন বই।


এই বইয়ের সাথে পাঠকদের ভালোবাসা বাড়াতেই যেন লেখকেরা সবসময় ব্যস্ত। তাইতো নতুন ধারায় নতুন বই উপহার দিয়ে যাচ্ছেন নবীন-প্রবীণ লেখকেরা।


সেই ধারাবাহিকতায় এ বছর অমর একুশে গ্রন্থ মেলায় বের হয়েছে তরুণ কবি ও সাংবাদিক মনিরুল ইসলাম মনির শিশুতোষ কবিতার বই ‘ছড়ায় ছড়ায় পাখি| এবারের অমর একুশে বই মেলায় দেশের অন্যতম জনপ্রিয় সময় প্রকাশন থেকে বের হচ্ছে শিশুতোষ এই ছড়ার বইটি।


বইটি সম্পর্কে তরুণ এই লেখক বলেন, ‘বইটি মূলত বাচ্চাদের সাথে আমাদের দেশীয় পাখির পরিচয় করানো হয়েছে। যেন বাচ্চারা বইটি পড়ে কোন পাখি কি রকম, তার স্বভাব কি? তা সহজেই জানতে বা চিনতে পারবে। কারণ আমাদের দেশের পরিবেশে এখন পাখি বেশ দুর্লভ হয়ে গেছে বললেই চলে।’


তিনি আরও বলেন, অনেক বাচ্চা চেনেই না আমাদের দেশীয় পাখি গুলো দেখতে কেমন? কোন পাখির কি স্বভাব? এসব বিষয় মাথায় রেখেই পাখির ছবিসহ ছড়ার মাধ্যমে পরিচিতি দেয়া হয়েছে বইটিতে।


আগামী দিনে শিশুদের পাশাপাশি তরুণদের জন্য গল্প, উপন্যাস, কবিতার বই উপহার দেয়ার প্রত্যয় রেখে কবি মনিরুল ইসলাম মনি বলেন, ‘ছড়ায় ছড়ায় পাখি’ এই বইটি বাচ্চাদের জ্ঞানের জন্য বেশ সহায়ক হবে। আগামী দিনে শিশুদের জন্য আরও ভলো বই উপহার দিবো বলে আশা করছি।


নিপুন কুণ্ডুর অলঙ্করণে তরুণ ছড়াকার ও সাংবাদিক মনিরুল ইসলাম মনির লেখা শিশুতোষ এই ছড়ার বইটি আগামী ১০ ফেব্রুয়ারি ছুটির দিন থেকে পাওয়া যাবে সময় প্রকাশনে, প্যাভিলিয়ন নং ২। প্রকাশন ফরিদ আহমেদ, মূল্য: ১৫০ টাকা।


বইমেলা ছাড়াও দেশের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে www.rokomari.com এবং www.boi-mela.com থেকে কেনা যাবে কবিতার বইটি।


তরুণ লেখক, কবি ও সাংবাদিক মনিরুল ইসলাম মনির জন্মস্থান ফকির লালন শাহ, মীর মশাররফ হোসেন, কাঙাল হরিণাথ মজুমদার, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য কুষ্টিয়ার খোকসা উপজেলায়। ছোটবেলা থেকেই লেখালেখির অভ্যাস ছিলো তার।


বিবার্তা/লাভলু/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com