শিরোনাম
বইমেলায় হুসাইন আজাদের ‘অক্ষত আয়না’
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৩২
বইমেলায় হুসাইন আজাদের ‘অক্ষত আয়না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পেশায় সাংবাদিক হলেও কবিতা-ই হুসাইন আজাদের প্রথম প্রেমিকার মতো ভালোবাসার জায়গা। সারাদিনের ক্লান্তি বা মন খারাপ তার উবে যায় একখানি কবিতা পড়লে অথবা নিজে লিখতে পারলে। কবিতার প্রতি তার এমন জমানো ভালোবাসাই এবার বই আকারে ‘অক্ষত আয়না’র মোড়কে যাচ্ছে পাঠকের হাতে।

 

 বইটি এবারের অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশ করেছে ‘দেশ পাবলিকেশন্স’। প্রচ্ছদ করেছেন লিমন মেহেদী। এটি পাওয়া যাবে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ৫০২-৫০৩ নম্বর স্টলে।

 

কবিতার বৈচিত্র্য, শক্তি বা স্বাদ কেমন, বই হাতে পেলে তার বিচার পাঠকই করবেন। তবে বইটিতে স্থান পাওয়া ৫৬টি কবিতা যে হুসাইন আজাদ তার সামর্থ্যের সর্বোচ্চটি দিয়ে লিখেছেন তা বলাই যায়।

 

বয়সে তরুণ হুসাইন আজাদ পেশায় সাংবাদিক। কাজ করছেন দেশের শীর্ষস্থানীয় একটি অনলাইন নিউজপোর্টালে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর হুসাইন আজাদ শৈশব থেকেই সাহিত্যচর্চায়। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পড়ার সময় প্রাতিষ্ঠানিক ও আঞ্চলিক পত্রপত্রিকায় তার কবিতা-গল্প প্রকাশ হতে থাকে। আর বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর জাতীয় দৈনিকগুলোতে লিখেছেন নিরলস। সম্পাদনা করেছেন ‘ডাক’ ও ‘তোরণ’ নামে দু’টি লিটলম্যাগও।

 

প্রথম কবিতাগ্রন্থ প্রকাশ নিয়ে দারুণ উচ্ছ্বসিত হুসাইন আজাদ বলেন, যা দেখা হয়, যা ভাবা হয়, সাধারণত তাই লেখা হয় বলে মনে করি। ‘অক্ষত আয়না’ এমনই সময়পাঠ। একজন মানুষ, বিশেষত তরুণ অথবা তরুণী কী ভাবেন নিজকে নিয়ে, তার প্রকাশ ঘটানো হয়েছে ‘অক্ষত আয়না’ র পাতায়।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com