শিরোনাম
কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী আর নেই
প্রকাশ : ২৮ আগস্ট ২০২১, ২০:২২
কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী আর নেই
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্যানসার আক্রান্ত হয়ে মারা গেছেন কথাসাহিত্যিক বুলবুল চৌধুরী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৬টায় নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সারওয়ার আলমের তত্ত্বাবধানে তিনি নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন।


বিষয়টি নিশ্চিত করে আলোকচিত্রী কামরুল হাসান বলেন, বুলবুল ভাই দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন। সন্ধ্যা সোয়া ৬টার দিকে উনার স্ত্রী আমাকে ফোন দিয়ে জানিয়েছেন বুলবুল ভাই কিছুক্ষণ আগে মৃত্যুবরণ করেছেন।


বুলবুল চৌধুরীর ছেলে আর রাফি চৌধুরী গণমাধ্যমকে জানান, ৬ মাস ধরে তার বাবার জ্বর ছিল এবং শরীরের ওজন কমে যাচ্ছিল। ফেব্রুয়ারিতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হলে তার বাবাকে হাসপাতালে নেয়া হয়। তখন তার বাবার ক্যানসার ধরা পড়ে।


রাফি চৌধুরী আরো জানান, তার বাবার ক্যানসার শ্বাসযন্ত্রে ছড়িয়ে পড়ায় কিছু খেতে পারছিলেন না। কেমো দেয়ার মতোও শারীরিক অবস্থা ছিল না। তাই চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা চলছিল।


১৯৪৮ সালের ১৬ আগস্ট গাজীপুরে জন্মগ্রহণ করেন বুলবুল চৌধুরী। চলতি বছরে বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য একুশে পদক পেয়েছেন তিনি। এর আগে বাংলা একাডেমি পুরস্কার পেয়েছিলেন এই কথাসাহিত্যিক।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com