শিরোনাম
পেন বাংলাদেশের সভাপতি কাজী আনিস, সম্পাদক মহিউদ্দিন
প্রকাশ : ১১ জুলাই ২০২১, ১৩:৩৩
পেন বাংলাদেশের সভাপতি কাজী আনিস, সম্পাদক মহিউদ্দিন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেখক ও সাহিত্যিক, ব্লগার ও সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন পেন ইন্টারন্যাশনালের বাংলাদেশ শাখা ও পেন বাংলাদেশের কার্যনিবার্হী পরিষদের ২০২১-২০২৩ মেয়াদের কমিটি গঠন করা হয়েছে।


এতে সভাপতি নির্বাচিত হয়েছেন কথাসাহিত্যিক বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের প্রকাশক কাজী আনিস আহমেদ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কথাসাহিত্যিক মুহাম্মদ মহিউদ্দিন।


শনিবার (১০ জুলাই) সংগঠনটির বার্ষিক সাধারণ সম্মেলন ও নির্বাচনে কমিটি গঠিত হয়।


কমিটির অন্য সদ্যরা হলেন- সহ-সভাপতি পদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্বজিৎ ঘোষ, ড. আহমেদ রেজা, মালেকা ফেরদৌস, সালমা বানী ও কবি শামীম রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌসি মাহমুদ, লাভলি তালুকদার, কোষাধ্যক্ষ পদে শাকিরা পারভিন, প্রচার সম্পাদক পদে সাংবাদিক মহসীন হাবিব এবং অফিস সম্পাদক পদে জাহিদ সোহাগ নির্বাচিত হয়েছেন।


এছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন- পারভেজ হোসেন, মোহাম্মদ মহসীন, হামীম কামরুল হক, আনিস মোহাম্মদ, মাসুদ হাসান ও জাহানারা পারভীন ।


নির্বাচনের আগে বাৎসরিক সাধারণ সভায়, সদস্য পরিচিতি ও আর্থিক বিবরণী তুলে ধরা হয়।


উল্লেখ্য, দেশভাগের পর ১৯৪৮ সালে যাত্রা শুরু করে পেন ইন্টারন্যাশনালের শাখা ‘পাকিস্তান পেন’। ওই সময় এর সভাপতি ছিলেন ড. মুহম্মদ শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক ছিলেন সৈয়দ আলী আহসান। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর এর নামকরণ করা হয় ‘পেন বাংলাদেশ’।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com