শিরোনাম
বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী'র কোরিয়ান সংস্করণের মোড়ক উন্মোচন
প্রকাশ : ০২ জুলাই ২০২১, ১৪:১১
বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী'র কোরিয়ান সংস্করণের মোড়ক উন্মোচন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’প্রকাশনাটির কোরিয়ান ভাষায় অনুবাদের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার (১ জুলাই) সিউলের লোটে হোটেলে কোরিয়ান ভাষায় অনুবাদকৃত প্রকাশনাটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।


মোড়ক উন্মোচন অনুষ্ঠান উপলক্ষ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন (এমপি) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান দুইটি পৃথক ভিডিও বার্তা প্রেরণ করেন।


পররাষ্ট্রমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেন, বঙ্গবন্ধুর এই আত্মজীবনীতে রাজনৈতিক দৃষ্টিভঙ্গির পাশাপাশি মানবতাবাদ ও বিশ্ব শান্তির প্রতি তার নিরবচ্ছিন্ন সমর্থন প্রতিফলিত হয়েছে। তিনি আশা প্রকাশ করেন ‘অসমাপ্ত আত্মজীবনী’র কোরিয়ান সংস্করণ দক্ষিণ কোরিয়ার বন্ধু ভাবাপন্ন জনগণকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির জীবন, তার সার্বজনীন দৃষ্টিভঙ্গি ও দর্শন এবং বাংলাদেশের সৃষ্টিতে তার অসামান্য অবদান সম্পর্কে জানর এক অনন্য সুযোগ সৃষ্টি করবে।


কিউরেটর মোঃ নজরুল ইসলাম খান বলেন, ‘অসমাপ্ত আত্মজীবনী’ কেবল মাত্র একটি আত্মজীবনী নয়, এটি বাংলাদেশের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ইতিহাসের এক অনবদ্য দলিল। তিনি আশা প্রকাশ করেন, বঙ্গবন্ধুর ‘‘অসমাপ্ত আত্মজীবনী’র কোরিয়ান সংস্করণ কোরিয়ার জনগণকে দু’দেশের স্বাধীনতা সংগ্রামের অভিন্ন ইতিহাস সম্পর্কে ধারনা লাভ করতে সহায়তা করবে।


‘অসমাপ্ত আত্মজীবনী’র কোরিয়ান সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার জাতীয় সংসদের সদস্য Sul Hoon এবং দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্রশান্ত ব্যুরোর মহাপরিচালক Lee Sangryol সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com