চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন ও সম্মাননা প্রদান
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১৩:০৮
চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন ও সম্মাননা প্রদান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চিত্রশিল্পী, ভাস্কর ও মুক্তিযোদ্ধা চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন চিত্রকর্মের আলোকচিত্র প্রদর্শনী ও শিল্পী চিত্ত হালদার সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


বৃহস্পতিবার (২ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় অশ্বিনী কুমার হলে শিল্পী চিত্ত হালদার সম্মাননা পর্ষদের আয়োজনে সম্মাননা প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এসএম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিত্রশিল্পী ও গবেষক ড. কাজী মোজাম্মেল হোসেন।


বিশেষ অতিথি ছিলেন সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী হেলাল উদ্দিন, সভাপতি শহীদ আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব বরিশাল মানবেন্দ্র বটব্যাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, শিক্ষাবিদ ও কবি সাহিত্যিক লুৎফে আলম, চিত্ত হালদারের সহধর্মিণী ঝর্ণা হালদার, চিত্র হালদারের কন্যা ভয়লেট হালদার, প্রকাশক চিত্ত হালদার স্মারকগ্রন্থ তৌহিদ ইমামসহ আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুধীজন এবং চারুকলার সদস্যরা উপস্থিত ছিলেন।



শুরুতে প্রধান অতিথি চিত্রকর্মের আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় পরে অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করে নেয়া হয়, অনুষ্ঠানের শুরুতে চিত্রশিল্পী, ভাস্কর ও মুক্তিযোদ্ধা চিত্ত হালদার স্মারকগ্রন্থ এর পাঠ উন্মোচন করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দরা।


পরে এক আলোচনা সভায় অতিথিরা চিত্ত হালদারের চিত্রকর্মের আলোকচিত্রের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। আলোচনা সভা শেষে সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী হেলাল উদ্দিনকে শিল্পী চিত্ত হালদার সম্মাননা প্রদান করা হয়। এসময় তাকে শীতের চাদর, ক্রেস্ট ও নগদ ১ লাখ টাকা প্রদান করা হয়।


স্মারক গ্রন্থ পাঠ উন্মোচন পর্বে উপস্থিত থেকে ডেইলি জাগরণ এর সম্পাদক এফ এম শাহীন বলেন, মুক্তিযুদ্ধের মহান বীর চিত্ত হালদার এর অবদান আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। একজন শিল্পী তার মা-মাটি দেশকে বাঁচাতে কিভাবে রং তুলি ছেড়ে অস্ত্র তুলে নিতে পারে সেই ইতিহাস দেশবাসীকে জানাতে হবে। আজ এই মহান উদ্যোগের সাথে থাকতে পেরে জাগরণ পরিবার গর্বিত।


পাঠ উন্মোচন শেষে গান পরিবেশন করেন চাইম এর প্রতিষ্ঠাতা সদস্য আল আমিন বাবুসহ শিশু শিল্পীরা।


বিবার্তা/বাণী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com