স্বাধীনতার দিনেও থাকুন আকর্ষণীয়
প্রকাশ : ২৬ মার্চ ২০১৮, ১৩:৫৭
স্বাধীনতার দিনেও থাকুন আকর্ষণীয়
মডেল: জাকিয়া ইমি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমাদের হৃদয় হতে উৎসারিত এক শব্দের নাম স্বাধীনতা। আমাদের আবেগ, ভালোবাসা, হাসি-কান্নার সবটুকু ঘিরে আছে এই শব্দটি। স্বাধীনতার গৌরব আমরা ধারণ করেছি আমাদের হৃদয়ে। সেই গৌরব, সেই ভালোবাসার কিছুটা যে আমাদের পোশাকেও ছড়িয়ে যাবে, তাতে আর অবাক হওয়ার কী আছে!


সাপ্তাহিক ছুটির পাশাপাশি স্বাধীনতা দিবসের ছুটিতে সারাদিন ঘুরোঘুরি আর বাইরে খাওয়া দাওয়া তো রয়েছেই। আর ধুলোবলিতে আর হালকা ঘামে কি সাজ সারাদিন থাকে! হ্যাঁ সাজ থাকবে। যদি একটু খেয়াল রাখেন তাহলে।


দৈনন্দিন কাজগুলো ছাড়াও বহু ধরণের কাজ আমাদের পেছনে তাড়া করে বেড়াচ্ছে। আর এসব কাজের ভিড়ে অনেকেই আমরা নিজেকে একটু গোছালো দেখানোটাকে অসম্ভব মনে করি। ব্যস্ততায় নিজের দিকে নজর দেয়ার জন্যে তো অনেক সময় প্রয়োজন। কিন্তু অতো সময় কই!!


অনেকেই মেকআপ করার কিছুক্ষণের মধ্যেই তা অনুজ্জ্বল হয়ে যায়। আর এতে চেহারা ভালো নয় বরং বিশ্রী হয়ে যায়। যদিও কিছু উপায় অবলম্বন করে মেকআপ সারাদিন ধরে রাখা যেতে পারে। এ লেখায় তুলে ধরা হলো তেমন কয়েকটি উপায়।


চলুন জেনে নিই, ব্যস্ত দিনের ইজি সমাধান।


আগেই কনসিলার ব্যবহার করুন
অনেকেই মেকআপ করার জন্য ফাউন্ডেশনের পর কনসিলার ব্যবহার করেন। যদিও ফাউন্ডেশনের আগেই এটি ব্যবহার করা যায়। এটি আপনার চোখের নিচে, আইলিডের ওপর ও নাকের নিচে বা ঠোঁটের ওপরের অংশে ব্যবহার করা যায়।


ভালো ফাউন্ডেশন
মেকআপ দীর্ঘস্থায়ী করতে হলে ভালোভাবে ফাউন্ডেশন দিতে হবে। এটি আপনি যত ভালোভাবে দেবেন মেকআপ তত ভালো হবে। তবে অতিরিক্ত পরিমাণে এটি দেওয়া যাবে না। সঠিক মাত্রায় দিতে হবে যেন আপনার মেকআপ নিখুঁত হয়।


নিউট্রাল আইশ্যাডো
আইলাইনার হালকা হয়ে যাচ্ছে? এ সমস্যা সমাধান করতে পারে নিউট্রাল আইশ্যাডো। এক্ষেত্রে আঙুলে নিউট্রাল আইশ্যাডো লাগিয়ে চোখের চারপাশে লাগিয়ে দিন। এতে আইলাইনার আরও উজ্জ্বল ও আকর্ষণীয় হবে।


সঠিক আইলাইনার
অনেকেই আইলাইনার ব্যবহার করার কিছুক্ষণ পর দেখেন তা আগের মতো থাকে না। এ সমস্যা অনেক সময় সঠিক আইলাইনার ব্যবহার না করার কারণে ঘটে। এক্ষেত্রে আপনার মানসম্মত আইলাইনার ব্যবহার করতে হবে।


ঠোঁটকে গুরুত্ব দিন
মেকআপের সময় অনেকেই ঠোঁটকে গুরুত্ব দেন না। যদিও ঠোঁটের গুরুত্ব কখনোই কমে না। এক্ষেত্রে অনেকেই প্রথমে ব্যবহার করেন ক্রিম বেসড কনসিলার। এরপর তার ওপর লিপস্টিক ব্যবহার করলে সারাদিন তা উজ্জ্বল থাকে।


হাত নয়, ব্রাশ
মেকআপ ব্যবহারের সময় অনেকেই সঠিক উপকরণ ব্যবহার করেন না। এক্ষেত্রে মনে রাখতে হবে, যে জিনিসটি যেজন্য তৈরি তাই ব্যবহার করুন। ব্রাশ ব্যবহার করে যে মেকআপ করা উচিত তা হাত দিয়ে করলে কাজ হবে না। আপনার মেকআপের ব্রোনজার, পাউডার, আইশ্যাডো ও ব্লাশ ব্যবহারের ক্ষেত্রে ব্রাশই ব্যবহার করুন। এছাড়া সঠিক আকারের ব্রাশ ব্যবহার করাও গুরুত্বপূর্ণ।


হালকা ময়েশ্চারাইজার নিন
আপনি যে সময়েই ময়েশ্চারাইজার ব্যবহার করেন তাতে কোনো অসুবিধা নেই। এটি হতে পারে রাতে ঘুমাতে যাওয়ার সময় কিংবা সকালে গোসলের পর। তবে মনে রাখবেন ভারি ময়েশ্চারাইজারের বদলে হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। কেনার সময় দেখে নেবেন ময়েশ্চারাইজারটি যেন বেশি গ্রিজি না হয়।


এই তো জেনে নিলেন, ব্যস্ততার দিনে কীভাবে চটজলদি সুন্দরভাবে নিজেকে প্রেজেন্ট করা যায়। আশা করছি এ থেকে একটু হলেও আইডিয়া পাবেন। প্রকৃতপক্ষে বেশী সময়ও কিন্তু লাগে না নিজেকে ফিটফাট এবং সুন্দর দেখাতে। কিছু বিষয়ের দিকে নজর দিলে ১০ মিনিটও কিন্তু লাগে না নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করতে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com