শিরোনাম
লাইম-জিনজার গ্রিলড চিকেন
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ১৮:৫৮
লাইম-জিনজার গ্রিলড চিকেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রেসিপি
চিকেনের একটি রেসিপি হচ্ছে লাইম-জিনজার গ্রিলড চিকেন। কিনে গ্রিলড খাওয়ার থেকে এটা ট্রাই করে দেখতে পারেন। কিন্তু একটা তৈরি করার জন্য আপনাকে আলাদা কোনো সময় বা কষ্ট করে মসলা জোগার করতে হবে না।
আপনার রান্না ঘরে যে সকল মসলা আছে আপনি তা দিয়েই তৈরি করে ফেলতে পারবেন। আসুন তাহলে জেনে নেই কীভাবে তৈরি করবেন লাইম-জিনজার গ্রিলড চিকেন।


উপকরণ
মুরগির বুকের মাংস ৪ পিস (হাড় ছারা)
৩) তেল ১/৪ কাপ।
মেরিনেশনের পেস্টের জন্য


আদা কুচি ১/৪ কাপ, কাঁচা মরিচ ৪-৬ টা, লেবুর রস ১/৩ কাপ, লেবুর খোসা গ্রেট করা ১ টেবিল চামচ, লবণ পরিমান মত, রসুন কোয়া ৭টা, টক দই ২ টেবিল চামচ, পিঁয়াজ /onion পাউডার ২ টেবিল চামচ, তেল ২ টেবিল চামচ, মাংস ও তেল বাদে বাকি উপকরনগুলো একসাথে ব্লেন্ড করে নিন।(২ টেবিল চামচ তেলসহ)।


প্রণালী
মুরগির বুকের মাংস ধুয়ে পেপার টাওয়েল দিয়ে ড্রাই করে নিন, ছুরি দিয়ে হালকাভাবে কেটে নিন।


ব্লেন্ড করা পেস্ট দিয়ে মুরগি মেরিনেট করে রাখুন ৫-৮ ঘণ্টা। গ্রিলড প্যান, ফ্রাইপ্যান অথবা গ্রিলড চুলা ব্যবহার করতে পারেন।


এখন প্যান গরম করুন, তেল দিন, তেল গরম হলে মেরিনেট করা বুকের মাংসগুলো হালকা বাদামী করে গ্রিল্ড করে নিন অথবা ভেজে নিন। এইভাবে সবগুলো বুকের মাংস ভেজে নিন।


গরম গরম পরিবেশন করুন লেমন-জিনজার ফ্লেভারে মজাদার গ্রিলড চিকেন। ধনেপাতা, রসুন ও কাঁচামরিচের চাটনি অথবা আপনার পছন্দের চাটনি বা সসের সাথে পরিবেশিন করতে পারেন।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com