শিরোনাম
বয়স কি ধরে রাখা যায়!
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ২০:২৪
বয়স কি ধরে রাখা যায়!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রূপচর্চা
প্রকৃতির নিয়মে বয়স তো বাড়াটা স্বাভাবিক। কিন্তু বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে চেহারায় তার ছাপ পড়ে যায়। আর এটাই হয়ে দাঁড়ায় অনেকের মন খারাপের কারণ। কিন্তু এতে কি আপনার হাত আছে বলে আপনার মনে হয়। আসলে নিজের প্রতি যত্নশীল হলে চেহারায় বয়সের ছাপ অনেকটাই এড়িয়ে চলা যায়। নিয়মিত খাওয়া-দাওয়া, সুশৃঙ্খল জীবন যাপন আপনার তারুণ্য ধরে রাখতে সহায়ক হবে। বেশকিছু খাবারও রয়েছে যা চেহারায় বয়সের ছাপ পড়তে দেয় না।


চলুন জেনে নেয়া যাক কিভাবে আপনি আপনার বয়স ধরে রাখবেন সে সম্পর্কে।


যারা নিয়মিত কফি খান, তাদের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে এবং খুব কমই রোগাক্রান্ত হন। সাথে সাথে দেখা গেছে যে যারা প্রতিদিন চার কাপ করে কফি খান, তাদের চেহারার মধ্যে তারুণ্য বছরের পর বছর একই থাকে, এমনকি সেটা ১০ বছর পর্যন্তও একই থাকতে পারে। তাই, কফিকে হ্যাঁ বলুন, কিন্তু এতে অতিরিক্ত চিনি বা দুধ না দেওয়াই ভালো।


তরমুজ আপনার ত্বককে রাখতে পারে সুন্দর, সতেজ এবং আপনাকে সাহায্য করতে পারে চেহারায় তারুণ্য ধরে রাখতে। এর এন্টিঅক্সিডেন্ট কম্পাউন্ডই এর রং লাল করতে সাহায্য করে, যা আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর আল্ট্রাভায়োলেট ইউভি রশ্মির ক্ষতি থেকে রক্ষা করে। এই কাজটি লাল টমেটোও করে, তবে গবেষণায় দেখা গেছে যে টমেটো থেকে তরমুজের কার্যক্ষমতা প্রায় ৪০% বেশি।


মধ্যবয়সী নারীদের মুখের ভাঁজ কমাতে ডালিমের রয়েছে এক অনন্য ক্ষমতা। তাছাড়া এর মধ্যে রয়েছে এমন গুণ যা আপনার ত্বকের শুকিয়ে যাওয়া যেমন প্রতিরোধ করে, তেমনি করে শুকিয়ে যাওয়া ত্বককেও করে তোলে প্রাণবন্ত। আর এর পাশাপাশি সূর্য্যরে আল্ট্রাভায়োলেট রশ্মির ক্ষতিকর দিকগুলো থেকেও ডালিম আপনাকে সুরক্ষা দেবে।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com